হোম জাতীয় জুমার পর শাহবাগ-সায়েন্সল্যাবে গণমিছিল

জুমার পর শাহবাগ-সায়েন্সল্যাবে গণমিছিল

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজধানীর বায়তুল মোকাররম, শাহবাগ ও সায়েন্সল্যাব এলাকায় গণমিছিল করেছে শিক্ষার্থীরা।

শুক্রবার (২ আগস্ট) জুমার নামাজের পর মিছিল বের করেন শিক্ষার্থীরা। এ সময় তাদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। এসব স্থানে পুলিশ সদস্যদের উপস্থিত থাকলেও তাদের সহনশীল ভূমিকায় দেখা গেছে।

সরেজমিনে দেখা যায়, নামাজের পর বায়তুল মোকাররম থেকে গণমিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি হাইকোর্ট এলাকা, শিশু পার্ক হয়ে শাহবাগ মোড়ের দিকে অগ্রসর হয়। সেখান থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের দিকে চেষ্টা করে। তবে সেদিকে না গিয়ে শাহবাগ মোড়েই অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। সেখানে কিছু সময় থেকে তারা আবার বায়তুল মোকারমের দিকে ফিরে যান।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাজধানীর সায়েন্সল্যাব মোড় থেকে নামাজের পর গণমিছিল বের করেন শিক্ষার্থীরা। গণমিছিলে ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, ঢাকা সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজসহ আশপাশের বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

মিছিলটি নিয়ে আন্দোলনকারীরা সায়েন্স ল্যাব মোড় থেকে ল্যাব এইড মোড় গিয়ে আবার ফিরে আসেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথ না ছাড়ার হুঁশিয়ারি দেন তারা।

এসব এলাকায় বিপুল পরিমাণ পুলিশ সদস্য উপস্থিত থাকলেও তাদের সহনশীল ভূমিকায় দেখা গেছে।

এছাড়া শাহবাগ মোড়েও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন