হোম অন্যান্যসারাদেশ জাল সনদ জমা দেওয়ার অভিযোগ উঠেছে কবিরুজ্জামান মিঠুর বিরুদ্ধে

জাল সনদ জমা দেওয়ার অভিযোগ উঠেছে কবিরুজ্জামান মিঠুর বিরুদ্ধে

কর্তৃক Editor
০ মন্তব্য 145 ভিউজ

ঝিকরগাছা(যশোর) প্রতিনিধি :

ঝিকরগাছা উপজেলার ১০ নং শংকরপুর ইউনিয়নের রাজবাড়ীয়া সরকারী প্রাথমিকবিদ্যালয়ের সভাপতি বিরুদ্ধে জাল সনদ জমা দেওয়ার অভিযোগ উঠেছে। রাজবাড়ীয়া গ্রামের ৭ ব্যক্তি স্বাক্ষরিত একটি অভিযোগপত্র যশোর জেলা প্রশাসক, ঝিকরগাছা উপজেলা নির্বাহী অফিসার, জেলা দর্নীতি দমন কমিশন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার বরাবর পাঠানো হয়েছে।

লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতিকে অবশ্যই বিএ পাস হতে হবে। ২০২০ সালে শংকরপুর ইউনিয়নের রাজবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন গঠনে সর্বসম্মতিক্রমে মৃত দ্বীন আলী গাজীর ছেলে কবিরুজ্জামান মিঠুকে নির্বাচিত করা হয়। কমিটি গঠনের সময় তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে বিএ পাসের সনদ দিয়ে ছিলেন। কিন্তু উল্লেখিত সনদটি তার নয়। কম্পিউটারের মাধ্যমে অন্যের নামের জায়গায় নিজের নাম বসিয়ে দিয়েছেন, বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

রাজবাড়ীয়া গ্রামের মেহেদী হাচান,কামাল হোসেন,মোঃ ফিরোজ, সিরাজুল ইসলাম, আঃ মালেক, মিজান গাজী ও নুরুল হক গাজীর স্বাক্ষরিত ওই অভিযোগে সনদটি যাচাই বাছাই করে আইনগতব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়েছে। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ইসমত আরা পারবীন জানান, অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কাজ শুরু করা হয়েছে। তাদের তদন্ত মোতাবেক আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলী হোসেন অভিযোগের বিষয়টি সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগকারীদেরকে চলতি মাসে ৮ তারিখে শিক্ষা অফিসে ডাকা হয়েছিল এবং অভিযোগকারী নুরুল হক গাজীসহ কয়েকজন উপস্থিত ছিলেন।

অভিযোগকারীরা উপজেলা শিক্ষা অফিসারের সম্মুখে হাজির হইয়া আনিত অভিযোগ বৈধতা চ্যালেঞ্জ করে মৃত দ্বীন আলী গাজীর ছেলে কবিরুজ্জামান মিঠুর বিরুদ্ধে তদন্তে সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন। শংকরপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের আহবায়ক নুরুল হক গাজী বলেন কবিরুজ্জামান মিঠু একজন সামাজিক চরিত্রহীন লোক,তার বিরুদ্ধে এলাকায় একাধিক চাঁদাবাজি ও মহিলাদের সাথে অবৈধ মেলামেশার নিবীড় সম্পর্কে ধোয়াশা রয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন