হোম জাতীয় জাতীয় শোক দিবসে কালীগঞ্জে বাঁশের বাঁকা কঞ্চিতে জাতীয় পতাকা অভিযানে নামলেন প্রসাশন

ঝিনাইদহ প্রতিনিধি :

সঠিক ভাবে পতাকা উত্তোলন না করায় কালীগঞ্জে বিকাশ সেল অফিস সহ ৮ টি প্রতিষ্টানে জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। কালীগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ভূপালি সরকার রোববার দুপুরে প্রথমে শহরের জনতা মোড়ে অবস্থিত বিকাশের অফিসে অভিযান চালান।

এ সময় তিনি ওই অফিসের প্রবেশপথ গেটের গ্রিলে বাঁশের কঞ্চি দিয়ে বাধা জাতীয় পতাকা অপসারন করেন। এরপর শহরের আরো ৮ টি ব্যাবসা প্রতিষ্টানে অভিযান চালিয়ে ৪ হাজার টাকা জরিমানা আদায় করেন।

উল্লেখ্য, সকালে পতাকা উত্তোলনের কিছু অসংগতির চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে প্রশাসন অভিযানে নামেন।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ভূপালি সরকার জানান, ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে শহরের কিছু প্রতিষ্টানে অংসগতিপূর্ণ ভাবে জাতীয় পতাকা উত্তোলন করেছিল। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন চিত্র দেখেই তিনি রোববার শহরে অভিযানে নামেন।

দুপুর ১ টার দিকে শহরের জনতা মোড়ে অবস্থিত বিকাল সেল এর অফিসে গিয়ে দেখতে পান, মুল সিড়ির দরজার গ্রীলের সাথে কঞ্চি দিয়ে জাতীয় পতাকা বাঁধা রয়েছে।

এ সময়ে ওই অফিসের কোন কর্মকর্তা বা সংশ্লিষ্ট কাউকে না পেয়ে পতাকা অপসারন করেন। এবং তাদের বিরুদ্ধে ব্যাবস্থা নিবেন বলে পার্শ্ববর্তী দোকানদারদের অবহিত করে আসেন।

অনুরুপভাবে তিনি শহরের আরো ৮ টি ব্যাবসা প্রতিষ্টানে অভিযান চালিয়ে বাংলাদেশ জাতীয় সংঙ্গিত ও পতাকা বিধিমালা আইনে ৪ হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান অভিযান পরিচালনা কালে কালীগঞ্জ থানার এসআই শেখ সুজাত আলী সহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন