হোম খুলনাসাতক্ষীরা জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় সচেতনতামূলক আলোচনা সভা

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি:

মৎস্য অধিদপ্তর এবং জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার আয়োজনে , সুন্দরবন সংলগ্ন জেলে ও মৎস্য চাষীদের সাথে জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা ও সহনশীলতা বৃদ্ধি বিষয়ক সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের হরিনগর বনশ্রী শিক্ষানিকেতন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে (১৪ অক্টোবর ২০২৩) শনিবার সকাল ১১ টায় শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস, এম ,জগলুল হায়দার সংসদ সদস্য ( সাতক্ষীরা ৪)।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মোজাম্মেল হক, উপসচিব মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, মোঃ শাহেদ আলী, উপ-পরিচালক অর্থ ও পরিকল্পনা মৎস্য অধিদপ্তর ঢাকা, মোঃ আবুল হাসান, জাতীয় প্রকল্প সমন্বয়কারী, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা বাংলাদেশ, মোঃ আনিসুর রহমান, জেলা মৎস্য কর্মকর্তা সাতক্ষীরা, সমীর কুমার সরকার, প্রকল্প পরিচালক ক্লাইমেট রেজিলিয়েন্ট প্রকল্প মৎস্য অধিদপ্তর বাংলাদেশ, অসীম কুমার মৃধা , চেয়ারম্যান ৭নং মুন্সিগঞ্জ ইউনিয়ন পরিষদ। এ সময় মেলা আকারে হরিনগর বনশ্রী শিক্ষা নিকেতন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা জলবায়ু পরিবর্তনের ফলে উপকূলীয় অঞ্চল থেকে যেসব জীববৈচিত্র হারিয়ে যাচ্ছে তার কিছু খন্ড চিত্র দেখা।

এসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তনের কারণে মৎস্য সম্পদে যে পরিমান ক্ষতি হয়েছে ভবিষ্যতে যেন না হয়, সেই পরিকল্পনা নিয়ে এগিয়ে যেতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন