হোম ফিচার ছাত্রলীগের সমাবেশে যোগ দিলেন শেখ হাসিনা

রাজনীতি ডেস্ক:

বাংলাদেশ ছাত্রলীগের ছাত্র সমাবেশে যোগ দিতে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে পৌঁছেছেন ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে সমাবেশস্থলে পৌঁছান তিনি।

এ সময় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতারা তাকে স্বাগত জানান এবং ছাত্রলীগের হাজার হাজার নেতাকর্মী স্লোগান দিতে থাকেন।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার উপস্থিত থাকার বিষয়টি আগেই নিশ্চিত ছিল। বলা হয়েছিল, বিকেল ৪টায় তিনি সমাবেশস্থলে উপস্থিত হবেন। তবে নির্ধারিত সময়ের কিছু আগেই সমাবেশে যোগ দেন শেখ হাসিনা। জাতীয় নির্বাচন সামনে রেখে এই সমাবেশে ছাত্রসমাজের প্রতি বার্তা দেবেন শেখ হাসিনা।

এরই মধ্যে সমাবেশে যোগ দিয়েছেন ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ সংগঠনটির সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকরা।

এদিকে দুপুর থেকেই স্লোগানে স্লোগানে মুখরিত ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে স্মরণকালের সেরা ছাত্র সমাবেশ। জাতীয় নির্বাচনের আগে নৌকার পক্ষে তরুণ প্রজন্মকে জাগ্রত করতেই ছাত্র সমাবেশের আয়োজন করেছে ক্ষমতাসীন দলের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ।

এর আগে সমাবেশে অংশ নিতে ছাত্রলীগের ১৩৬টি ইউনিট আলাদা আলাদা পোস্টার-ব্যানার আর রং-বেরঙের টুপি পরে জড়ো হন ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায়। জানান দেন সাংগঠনিক দক্ষতা আর নিজেদের সক্ষমতার।

ভাদ্রের ভরদুপুরে ভ্যাপসা গরম আর বৃষ্টি উপেক্ষা করে গ্রাম থেকে নগর, কেন্দ্র থেকে তৃণমূল ছাত্রলীগ কর্মীদের ঢল নামে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে।

সমাবেশে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা বলছেন, স্মার্ট বাংলাদেশ গড়ার পাশাপাশি তৃণমূলে সরকারের উন্নয়নের কথা পৌঁছে দিয়ে আওয়ামী লীগকে আবারও বিজীয় করতে কাজ করবে ছাত্রসমাজ।

নির্বাচন সামনে রেখে দেশি-বিদেশি ষড়যন্ত্র প্রতিহত করে সরকারের পাশে থেকে ভবিষ্যতে কাজ করার প্রত্যয় জানান সমাবেশে অংশ নেয়া ছাত্রলীগের নেতাকর্মীরা।

জাতীয় নির্বাচন কেন্দ্র করে যেকোনো সহিংসতা মোকাবিলায় সরকারের ভ্যানগার্ড হিসেবে দায়িত্ব পালনের নির্দেশনা আসে ঐতিহাসিক ছাত্র সমাবেশ থেকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন