হোম রাজনীতি চাঁদাবাজির অভিযোগে ৩ যুবদল নেতা বহিষ্কার

চাঁদাবাজির অভিযোগে ৩ যুবদল নেতা বহিষ্কার

কর্তৃক Editor
০ মন্তব্য 39 ভিউজ

রাজনীতি ডেস্ক:

লালমনিরহাটের ৩ যুবদল নেতাকে দলের সাংগঠনিক পদ থেকে বহিষ্কার করা হয়েছে। দেশের চলমান উদ্ভূত পরিস্থিতিতে চাঁদাবাজি ও লুটপাটে জড়িত থেকে দলীয় শৃঙ্খলা পরিপন্থি কাজের অভিযোগে তাদের বিরুদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

জেলা যুবদলের দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম রফিক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। শুক্রবার (৯ আগস্ট) দুপুরে বহিষ্কারের বিজ্ঞপ্তিটি প্রকাশ্যে আসে।

বহিষ্কৃতরা হলেন- আদিতমারী উপজেলা যুবদলের যুগ্ন আহ্বায়ক মাইদুল ইসলাম আব্বাস, সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদল সভাপতি শাহ আলম মণ্ডল, একই কমিটির সিনিয়র সহসভাপতি সাইদুল ইসলাম।

বহিষ্কারের চিঠিতে উল্লেখ করা হয়, ‘দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে আদিতমারী উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. মাইদুল ইসলাম আব্বাস, পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের সভাপতি মো. শাহআলম মণ্ডল ও পঞ্চগ্রাম ইউনিয়ন যুবদলের সিনিয়র সহসভাপতি মো. সাইদুল ইসলামকে যুবদলের সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

ওই ৩ জনের বিরুদ্ধে অভিযোগ, গত ৫ আগস্ট শেখ হাসিনা দেশ ছাড়ার পর দেশব্যাপী ভাঙচুর ও সহিংসতা ছড়িয়ে পড়লে লালমনিরহাটেও বিভিন্ন সহিংসতার খবর পাওয়া যায়। বিভিন্ন স্থানে লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়। এ ছাড়া আওয়ামী লীগের নেতা ও ব্যবসায়ীকে ফোনে হুমকি দিয়ে চাঁদা চাওয়া হয়। এসব সুনির্দিষ্ট কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ওই ৩ যুবদল নেতাকে বহিষ্কার করা হয়।

এদিকে চলমান পরিস্থিতিতে জেলা শহরের বিভিন্ন মার্কেট ও পাড়া-মহল্লায় শান্তি পদযাত্রা এবং সদর উপজেলায় সহিংসতা-অরাজকতা প্রতিরোধে শান্তি সমাবেশ করেছে বিএনপি। কেন্দ্রীয় বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি আসাদুল হাবিব দুলু দলীয় নেতাকর্মীদের নিয়ে এ কর্মসূচি পালন করেন।

এ সময় তিনি সাধারণ জনগণকে বিএনপির কেউ যদি বিশৃঙ্খলা ও হুমকি দেয় সরাসরি তাকে জানানোর আহ্বান জানান। এ ছাড়া দলীয় কেউ কোনো ধরনের বিশৃঙ্খলা করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি দেন আসাদুল হাবিব দুলু।

বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে জেলা যুবদলের সভাপতি আনিসুজ্জামান আনিস বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে তাদের বহিষ্কার করা হয়েছে। আমরা শৃঙ্খলা ধরে রাখতে চাই। কোনো অরাজকতা মেনে নেওয়া হবে না। শান্তিপূর্ণ জেলা গড়তে আমাদের নেতাকর্মীরা সজাগ রয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন