হোম জাতীয় চাঁদপুর-৪ আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থীর ভোট বর্জন

চাঁদপুর-৪ আসনে লাঙ্গল প্রতীকের প্রার্থীর ভোট বর্জন

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

জাতীয় ডেস্ক:

চাঁদপুর-৪ আসনে অনিয়মের অভিযোগ তুলে লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচন করা জাতীয় পার্টির প্রার্থী সাজ্জাদ রশীদ ভোট বর্জন করেছেন।

রোববার (০৭ জানুয়ারি) ভোট গ্রহণ শেষ হওয়ার কিছু সময় আগে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

এর আগে ব্যালট পেপার ছিনিয়ে নেয়ার চেষ্টা ও সহিংসতার অভিযোগে চাঁদপুর-৪ আসনে ফরিদগঞ্জ উপজেলার টোরা মুন্সিরহাট ভোট কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়।

এসময় অতিরিক্ত পুলিশ সুপারের গাড়ি ভাঙচুর করেছে হামলাকারীরা। পরে ২৬ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

এদিকে জোরপূর্বক ভোট কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেয়া ও প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন অভিযোগ তুলে চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে বিএনএম মনোনীত নোঙর প্রতীকের প্রার্থী মাওলানা আব্দুল মতিন ভোট বর্জন করেন।

ভোট বর্জন করে তিনি বলেন, এজেন্টদের বের করে দেয়া ও প্রাণনাশের হুমকির কারণে ভোট বর্জন করেছি।

সাবেক বিএনপি নেতা ও বিএনএম মনোনীত প্রার্থী আব্দুল মতিন অভিযোগ করেন, সকাল থেকেই নোঙর প্রতীকের ১৫ থেকে ১৬টি কেন্দ্রে এজেন্টদের জোরপূর্বক বের করে দিয়েছে নৌকা প্রতীকের কর্মী-সমর্থকরা। এছাড়াও কেন্দ্র পরিদর্শনের সময় আমাকে বিভিন্নভাবে হুমকি ও ভয়ভীতি এবং কর্মী-সমর্থকদের প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে।

দুপুরে জেলা শহরের ফুড অফিস মোড়স্থ বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এসব অভিযোগ তুলে ভোট বর্জন করেন তিনি।

জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাওলানা আব্দুল মতিন আরও বলেন, নির্বাচনী প্রচারণার সময়েও নৌকার কর্মী-সমর্থকরা বিভিন্নভাবে বাধা দেয়। এ নিয়ে একাধিকবার নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট লিখিত অভিযোগ দিলেও কোনো সুরাহা হয়নি। তাই উপায় না পেয়ে বাধ্য হয়েই নির্বাচন বর্জনের ঘোষণা দিলাম।

এ নিয়ে পরবর্তীতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথা জানান বিএনএমের প্রার্থী মাওলানা আব্দুল মতিন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন