হোম অন্যান্যসারাদেশ চরফ্যাশনে জমিবিরোধ নিয়ে বৃদ্ধাকে পিটিয়ে গুরুতর আহত

চরফ্যাশনে জমিবিরোধ নিয়ে বৃদ্ধাকে পিটিয়ে গুরুতর আহত

কর্তৃক Editor
০ মন্তব্য 103 ভিউজ
চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি:
বসতবাড়ীর জমি জমাকে কেন্দ্র করে এক বৃদ্ধাকে পিটিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীদল। এমন অভিযোগ করেন আহত বৃদ্ধা ও তার  পরিবার।জানা যায়, বৃহস্পতিবার (২৯অক্টোবর)  সকালে জাহানপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ডে সন্ত্রাসীদল জমিজমার পূর্ব বিরোধকে কেন্দ্র করে ওই বৃদ্ধার বসত বাড়িতে প্রবেশ করে হামলা ও লুটপাট চালায়।
আহত রিজিয়া বেগম (৭০) জানান, একই এলাকার ছাদেক মাঝি’র নেতৃত্বে মালেক,খালেক,গিয়াস উদ্দিন,সামসুদ্দিন ও সাহিনুর বেগমসহ আরও ১০/১২ জন মিলে বৃদ্ধা রিজিয়া বেগমকে বাড়ি থেকে উচ্ছেদের চেষ্টা করে। পরে ওই বৃদ্ধাসহ তার স্বজনরা এসে বাধা দিলে তাকে দা,সেনি ও লাঠিসোটা দিয়ে এলোপাথারী মারধর করে রক্তাক্ত নিল ফোলা জখম করে। এসময় সন্ত্রাসীদের ঘুসিতে রিজিয়া বেগমের নিচের পাটির দাত পড়ে গুরুতর জখম ও রক্তাক্ত হয়।
এসময় তাদের ঘরে লুটাপাট চালিয়ে আসবাব পত্রসহ রিজিয়া বেগমের কাছে থাকা ১৬হাজার টাকা ছিনিয়ে নেয় বলেও বৃদ্ধা অভিযোগ করে জানান।
তিনি আরও বলেন, মালেক ও সাহিনুর বেগম আমাকে ২হাত ধরে টেনে হিচরে নিয়ে যায়  এবং মালেক আমাকে হত্যার উদ্দেশ্যে গলা টিপে ধরে। এছাড়াও খালেক আমার চুলের মুঠি ধরে টানা হেচরা করে গায়ের কাপড় টেনে খুলে ফেলে। এসময় আমার ডাক চিৎকারে তারা কৌশলে পালিয়ে যায়। খবর পেয়ে আমার আত্মিয়ো স্বজনরা এসে আমাকে উদ্ধার করে চরফ্যাশন সদর হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে।
ওই বৃদ্ধার মেয়ে মাসুমা বেগম বলেন, আমরা এই এলাকায় প্রায় ৩০বছর বসবাস করি। আমি স্বামীর সংসারে থাকি আমাদের ৩ভাই ঢাকা চট্টগ্রামসহ বিভিন্ন এলাকায় দিন মজুরের কাজ করে। বাড়িতে মা ছাড়া কেউ না থাকার সুযোগে কিছুদিন পরপর এই প্রতিপক্ষ গ্রুপটি পুকুরের মাছ নিয়ে যায়,গাছ কেটে ফেলে, হাস মুরগি নিয়ে যায়। জমি দাবি করে বাড়িঘরে অনধিকারে প্রবেশ করে আমাদের সাথে দীর্ঘদিন ধরে মারপিট ও নানান রকমের ঝামেলা করে আসছে। আমরা একাধিকবার থানাপুলিশের কাছে বা আদালতে গেলেও স্থানিয় গণ্যমান্য ব্যক্তিবর্গের ফয়সালায় আর থানাপুলিশ কিংবা আইনের আশ্রয়ে যাইনি। এরপরেও তারা বারবার আমাদের অসহায় ও দুর্বল পেয়ে এ ঘটনা ঘটাচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন