হোম অন্যান্যসারাদেশ চট্টগ্রামে আবারও তেলবাহী ওয়াগনের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষ

দুই মাস না যেতেই চট্টগ্রামে বন্দর এলাকায় আবারও তেলবাহী ওয়াগন দুর্ঘটনা। এবার কাভার্ডভ্যানের সঙ্গে সংঘর্ষে গুরুতর আহত হয়েছেন ট্রেন চালক। ক্ষতি হয়েছে রেল ইঞ্জিনের। স্থানীয়রা বলছেন, রেলক্রসিং না থাকায় প্রায়ই ঘটছে এমন দুর্ঘটনা।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) বেলা ২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে পতেঙ্গার পদ্মা, মেঘনা, যমুনার তেলের ডিপো থেকে রেল ইঞ্জিনের জ্বালানি তেল নিয়ে রেলওয়ের গুডস পোর্ট ইয়ার্ডে যাচ্ছিল ১৬টি ওয়াগনবাহী ট্রেনটি। একই সময়ে চট্টগ্রাম বন্দরের ওভারফ্লো ইয়ার্ড থেকে একটি কাভার্ডভ্যান মূল সড়কে ওঠার জন্য রেল ক্রসিং অনেকটা পার গেলেও পুরোপুরি রেললাইন পার হতে পারেনি। ফলে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ট্রেন চালক মারাত্মকভাবে আহত হয় এবং ক্ষতিগ্রস্ত হয় ইঞ্জিনের একপাশ। এমনকি কার্ভাডভ্যানটিও পুরোপুরি উল্টে যায়। এ ঘটনায় কাভার্ড ভ্যান চালককে আটক করেছে পুলিশ।

স্থানীয়দের দাবি, বন্দরের ইয়ার্ড থেকে প্রতিনিয়ত এখানে কাভার্ডের মতো ভারী যানবাহন বের হয়। অথচ এ ক্রসিংয়ে রেল গেইট না থাকায় প্রায় এমন দুর্ঘটনা ঘটে।

এ বিষয়ে চট্টগ্রাম ট্রাফিক পুলিশ বিভাগের সল্টগোলা এলাকার পরিদর্শক সুভাষ চন্দ্র বলেন, এ ঘটনায় ট্রেন চালক আহত হয়েছেন এবং ট্রেনের ইঞ্জিনের একাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। পুলিশ কাভার্ড ভ্যান চালককে আটক করেছে। পরবর্তীতে আইনি ব্যবস্থা নেয়া হবে।

গত ১৫ ফেব্রুয়ারি গুডস পোর্ট ইয়ার্ডে একটি তেলবাহী ট্রেনের দুটি ওয়াগন লাইনচ্যুত হয়ে প্রায় ৬০ হাজার লিটার ডিজেল পড়ে যায়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন