হোম জাতীয় ঘোড়াঘাট ইউএনওর ওপর হামলা: পেছনের ‘গড ফাদার’ খুঁজে বের করতে মন্ত্রিসভা কমিটির নির্দেশ

ঘোড়াঘাট ইউএনওর ওপর হামলা: পেছনের ‘গড ফাদার’ খুঁজে বের করতে মন্ত্রিসভা কমিটির নির্দেশ

কর্তৃক
০ মন্তব্য 86 ভিউজ

সংকল্প অনলাইন ডেস্ক :

চুরির জন্য দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের ওপর হামলার বিষয়টি মানুষের কাছে বিশ্বাসযোগ্য হয়নি জানিয়ে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এ ঘটনার পেছনের গড ফাদারদের খুঁজে বের করার নির্দেশ দিয়েছে।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠক শেষে কমিটির সভাপতি ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক সাংবাদিকদের এ তথ্য জানান।

গত ২ সেপ্টেম্বর ওই ঘোড়াঘাটে নিজ বাসায় হামলার পর ইউএনও ওয়াহিদা খানমকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। হাসপাতালে তার মাথায় অস্ত্রোপচার করা হয়েছে। তিনি ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

হামলার ঘটনায় গ্রেফতারদের একজন র‌্যাবের কাছে দাবি করেছেন চুরির উদ্দেশ্য নিয়ে তারা সেখানে গেলে বাধা পেয়ে হামলা করেন।

মোজাম্মেল হক বলেন, এটা মানুষের কাছে খুব বিশ্বাসযোগ্য হয়নি। কী কারণে তার উপরে হামলা হয়েছিল, আমরা নিন্দা করেছি।

‘আরও বেশি তদন্তের জন্য গোয়েন্দা সংস্থাকে আমরা নির্দেশ দিয়েছি, পেছনে আর কী রহস্য আছে, গড ফাদার কারা সেগুলো দেখার জন্য। ’
হামলার নিয়ে স্থানীয় এমপি ও জনপ্রতিনিধির নামে পত্রিকায় নিউজ এসেছে, একজনকে ছাড়িয়ে নিয়েছে- এ বিষয়ে মোজাম্মেল হক বলেন, আমরা কেউ আইনের ঊর্ধ্বে নই। মন্ত্রী হই, এমপি হই বা সরকারি কর্মকর্তা বা দলীয় কোনো নেতা-কর্মী কেউ আইনের ঊর্ধ্বে নয়।

‘সেখানে যাকে ছাড়িয়ে নেওয়া হয়েছে তার সম্পৃক্ততা গোয়েন্দা সংস্থা ও বিভিন্ন তদন্ত কমিটিও দেখছে। তার যদি সম্পৃক্ততা থাকে, প্রভাব খাটিয়ে তাকে ছাড় করিয়ে নেওয়ার জন্য যদি এমপি মহোদয় দায়ী থেকে থাকেন, তিনিও আইনের ঊর্ধ্বে থাকবেন না। ’

ওই হামলার পরে ইউএনওদের বাসায় নিরাপত্তার জন্য আনসার মোতায়েন করেছে সরকার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন