হোম খুলনানড়াইল গৃহ হস্তান্তরের মধ্য দিয়ে নড়াইল জেলাকে ১১ জুন ভূমিহীন ঘোষনা করা হবে

নড়াইল অফিস:

১১ জুন গৃহহস্তান্তরের মধ্য দিয়ে নড়াইল জেলাকে ভূমিহীন ঘোষনা করা হবে। সে সাথে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী সারা বাংলাদেশে সবুজায়ন করতে হবে। তারই আলোকে নদী বিধৌত নড়াইল জেলাকে ভূমিহীন ঘোষনার পাশাপাশি আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোর চারিপাশে সবুজে সবুজে ভরিয়ে তুলছে উপকারভোগীরা। শাকসবজির পাশপাশি ফলজ,বনজ ও ওষধি বৃক্ষ রোপনের মাধ্যমে অক্সিজেনের সরবরাহের পাশপাশি তাদের অর্থ সামাজিক উন্নয়নও ঘটছে। জলবায়ু পরিবর্তনজনিত বিরূপ প্রভাব থেকে রক্ষায় নিয়মিতভাবে গাছ লানোর উপর জোর দিচ্ছে প্রশাসনও।

নড়াইল জেলার সদর লোহাগড়া ও কালিয়া উপজেলার নোয়াগ্রাম আশ্রয়ন প্রকল্প থেকে আশ্রয়হীনদের আনন্দের অশ্রæ বলে দেয় আজ তারা কতটা নিরাপদ। ভূমিহীন আশ্রয়হীনরা যখন ছেলে মেয়ে নিয়ে পড়েছিলেন অকুল পাথারে। এই সময় মাননীয় প্রধানমন্ত্রীর মুজিব বর্ষের দেওয়া আশ্রয়ন প্রকল্পের এই উপহারে একদিকে মিলেছে নিশ্চিত নিবাস অন্যদিকে তার আঙিনায় গড়ে তুলেছেন সবুজের আচ্ছাদন। সেই বনায়ন থেকে ওই এলাকার সকলেই উপকৃত হচ্ছে। একটা ঘর পেয়ে তারা আনন্দিত

জেলা প্রশাসক আশফাকুল হক চৌধুরী বলেন, আগামী ১১জুন মাননীয় প্রধান মন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে নড়াইল জেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত জেলা ওঘোষনা করবেন।

নড়াইল সদরে ৩০৩টি, লোহাগড়া উপজেলায় ২৪০টি ও কালিয়া উপজেলায় ৬২৩টি মোট জেলায় ১১৬৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে গৃহহীনমুক্ত করা হয়েছে। ইতিমধ্যে ২০২৩ সালের ৯ আগষ্ট নড়াইলের কালিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষনা করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন