হোম অন্যান্যসারাদেশ খুলনায় ইলিশের দাম কেজিতে বাড়লো ২শ’ টাকা

খুলনায় ইলিশের দাম কেজিতে বাড়লো ২শ’ টাকা

কর্তৃক
০ মন্তব্য 135 ভিউজ

খুলনা অফিস:

খুলনায় সপ্তাহের ব্যবধানে ওজন এবং সাইজ ভেদে ইলিশের দাম এক লাফে কেজি প্রতি দেড় শ’ থেকে ২শ’ টাকা বেড়েছে। ফলে ক্রেতাদের মধ্যে কিছুটা অসন্তোষ দেখা দিয়েছে। তবে বিক্রেতারা বলছেন, বাজারে ইলিশের সরবরাহ কমায় দামও বেড়েছে।
নগরীর বিভিন্ন বাজারে ঘুরে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, গেল সপ্তাহের প্রথম দিকে ৫০০ গ্রাম ওজনের ছোট ইলিশ প্রতি কেজি ৪শ’ টাকা হারে বিক্রি হয়েছে। অথচ এখন সেই ইলিশ বিক্রি হচ্ছে ৬শ’ থেকে সাড়ে ৬শ’ টাকা কেজি দরে।

আর ৬০০-৭০০ গ্রাম ওজনের ইলিশের কেজি ৫শ’ টাকা থেকে ৭শ’-৮শ’ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া গত সপ্তাহে এক কেজি ওজনের ইলিশ ৬শ’-৭শ’ টাকায় বিক্রি হলেও এখন বিক্রি হচ্ছে ৯শ’-১১শ’ টাকা দরে। এছাড়া ১ কেজি ২০০-৩০০ গ্রাম ওজনের ইলিশ ৮৫০-৯শ’ টাকা থেকে বেড়ে বিক্রি হচ্ছে ১২শ’-১৩শ’ টাকা দরে।

নগরীর ৫নং ঘাটের পাইকারি ইলিশ বিক্রেতা আব্দুস সালাম বলেন, এক সপ্তাহের ব্যবধানে ইলিশের দাম বেড়েছে। তিনি বলেন, বর্তমানে ৪০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ মণপ্রতি ১৬ হাজার থেকে ১৭ হাজার টাকায় বিক্রি হচ্ছে। কিন্তু গত সপ্তাহে একই ওজনের ইলিশ ১২ হাজার টাকা মণ দরে বিক্রি হয়েছে।
আব্দুর রহমান নামের এক বিক্রেতা বলেন, বাজারে ইলিশের সরবরাহ কম, তাই দামও বেড়েছে। তবে, গোন পড়লে দাম আবারও কমবে বলে তিনি মন্তব্য করেন।

আড়তের বাইরে খুচরা ইলিশ বিক্রেতা সাইফুল ইসলাম বলেন, তিনি দেড় কেজি ওজনের ইলিশ প্রতি কেজি এক হাজার ৫শ’ টাকা এবং ৮০০-৯০০ গ্রাম ওজনের ইলিশ কেজি প্রতি সাড়ে ৯শ’ টাকা দরে বিক্রি করছেন।
ইলিশ কিনতে আসা মোঃ রমজান আলী নামের এক ক্রেতা বলেন, মাছের দাম বেশ বেড়েছে। চার দিন আগে ৫০০ গ্রামের ওপরে ওজনের মাছ কিনেছি ৪শ’ টাকা কেজি দরে। কিন্তু এখন তা বেড়ে ৬শ’-সাড়ে ৬শ’ টাকা বিক্রি হচ্ছে।
অপর ক্রেতা মোঃ হারুন বলেন, এখন ইলিশের ভরা মৌসুম। অথচ দাম বেশি চাইছে। হঠাৎ করে ইলিশের দাম বাড়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন