হোম অন্যান্যসারাদেশ খুলনা বিভাগে করোনায় মৃত্যু ১৭১, আক্রান্ত ৯৪৮৪

খুলনা বিভাগে করোনায় মৃত্যু ১৭১, আক্রান্ত ৯৪৮৪

কর্তৃক
০ মন্তব্য 112 ভিউজ

খুলনা অফিস:
খুলনা বিভাগের দশ জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১৭১ জন। আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৪৮৪ জন। আর মোট সুস্থ হয়েছেন ৪ হাজার ৭৩৩ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরের সূত্রে এ তথ্য জানা গেছে।

ওই সূত্র জানান, বিভাগের মধ্যে সর্বোচ্চ আক্রান্ত জেলার তালিকায় খুলনা শীর্ষে রয়েছে। এ জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৩৭জন। যশোরে ১ হাজার ৪২৬, কুষ্টিয়ায় ১ হাজার ২৩৬, ঝিনাইদহে ৬৬৪, নড়াইলে ৫২৪, সাতক্ষীরায় ৫৪৭, চুয়াডাঙ্গায় ৪৪৬, বাগেরহাটে ৪৩৩, মাগুরায় ৩৩৪ ও মেহেরপুরে ১৩৭ জন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডাঃ মেহেদী নেওয়াজ জানান, মঙ্গলবার খুমেকের পিসিআর মেশিনে ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে খুলনার নমুনা ছিল ১৪৫টি। মোট পজিটিভ হয়েছে ১১৩ জনের। এর মধ্যে খুলনার ৬৩জন, বাগেরহাটের ৩২ জন, সাতক্ষীরার ১৭ ও নড়াইলের একজনের করোনা শনাক্ত হয়।

খুলনার সিভিল সার্জনের দপ্তরের সূত্রে জানা গেছে, খুলনা জেলায় এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ২৯৮ জনের। এর মধ্যে পজিটিভের সংখ্যা ৩ হাজার ৭৩৭জন। মারা গেছেন ৫৬ জন। আর সুস্থ্য হয়েছেন ১ হাজার ৮১৫জন।

উপজেলা ভিত্তিক করোনা প্রতিবেদনে দেখা গেছে, মহানগরে আক্রান্ত ২ হাজার ৯৩৬, দাকোপ উপজেলায় ৯৩, বটিয়াঘাটায় ৩৩, রূপসায় ১৭৫, তেরখাদায় ৪০, দিঘলিয়ায় ৮৬, ফুলতলায় ১৬৭, ডুমুরিয়ায় ১০০, পাইকগাছায় ৮২ ও কয়রায় ২৫ জন।

খুলনা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডাঃ সাদিয়া মনোয়ারা উষা জানান, খুলনা জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ৮০০ জন। শনাক্তদের বেশির ভাগই খুলনা মহানগরীর,যার সংখ্যা ২ হাজার ৯৩৬ জন। আর নয় উপজলোয় মোট করোনা শনাক্তের সংখ্যা ৮০১ জন। আক্রান্তদের মধ্যে পুরুষ ২ হাজার ৫৯৮ জন এবং নারী ১ হাজার ১৩৯ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ৮১৫ জন। মারা গেছেন ৫৬ জন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন