হোম অন্যান্যসারাদেশ কেশবপুরের এক মানবিক ইউএনও আরাফাত হোসেন

স্টাফ রিপোর্টার,কেশবপুর (যশোর) :

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস মোকাবেলায় বিরামহীণ পরিশ্রম করে চলেছেন কেশবপুর উপজেলা নির্বাহিী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন। একদিকে মানুষকে সংক্রমণ ঠেকাতে করছেন সচেতন অপরদিকে লকডাউন বাস্তবায়নে এবং সরকারের ঘোষনা অমান্য করিদের ভ্যাম্যমান আদালতে করছেন জরিমানা ’। তদরুপ অনাহারি মানুষদের সরকারি সহায়তা প্রদানে অগ্রণী ভুমিকা রেখে চলেছেন।

খুলেছেন সামাজিক যোগাযোগ মাধ্যমে করোনা প্রতিরোধ পেইজ, যার মাধ্যমে তিনি জণগণকে করছেন সচেতন আবার লকডাউন বাস্তবায়নে তথ্য আদান প্রদান। যারা লোক লজ্জায় সরাসরি ত্রাণ সহায়তা নিতে পারেন না তাদের জন্য ভুমিকা নিয়েছেন। সকাল থেকে তিনি লকডাউন বাস্তবায়নে উপজেলা সদরসহ প্রত্যন্ত অঞ্চল জুড়ে পুলিশ ও সেনাবাহিনীর সদস্যদের সাথে নিয়ে করছেন বিরাহীন পরিশ্রম।

তিনি উপজেলায় প্রায় মাস্ক পরিধান নিশ্চিত করতে সফল হয়েছেন। অসহায় কর্মহীন মানুষের মাছে নিজে এবং চেয়ারম্যান মেম্বারদের দিয়ে সরকারি সহায়তা নিশ্চিত করে চলেছ্নে। উপজেলা নির্বাহী কমৃকর্তা এম এম আরাফাত হোসেনের নের্র্তত্বে উপজেলার প্রতিটি ইউনিয়নে করোনা প্রতিরোধ কমিটি গঠণে ভুমিকা রেখেছেন। যারা আইনকে মানছে না তাদেও জন্য তিনি কঠোর ভাবে অবতীর্ণ হয়েছেন। সব মিলিয়ে কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম ্রাফাত হোসেন, কেশবপুরের মানষকে করোনা মহাসমারির থেকে বাঁচাতে করছেন কঠোর পরিশ্রম।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন