হোম জাতীয় কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি, দুর্ভোগে যাত্রীরা

কুষ্টিয়ায় পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি, দুর্ভোগে যাত্রীরা

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

জাতীয় ডেস্ক:

কুষ্টিয়ায় বাস চালকদের মারধর ও গাড়ি ভাংচুরের প্রতিবাদে অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেছেন পরিবহন শ্রমিকেরা।

মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে শুক্রবার (৬ সেপ্টেম্বর) সকাল থেকে এ কর্মবিরতি পালন করছেন তারা। এতে কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

কুষ্টিয়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক আফজাল হোসেন বলেন, মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) মজমপুর গেট এলাকায় বাসের যাত্রী সিএনজিতে নেয়ার কারণে তর্কাতর্কি হয়। এরই জেরে ভেড়ামারায় সিএনজিচালিত অটোরিকশা চালকদের সঙ্গে বাস চালকরা দ্বন্দ্বে জড়িয়ে পড়েন এবং সিএনজিচালিত অটোরিকশা চালকরা আমাদের কয়েকজন চালকসহ শ্রমিকদের মারধর করেন।

এরই জের ধরে নিরাপত্তার অভাবে কুষ্টিয়া মেহেরপুর ও প্রাগপুর/মহিষকুন্ডি রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়। পরে বিষয়টি সেনাবাহিনী, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে জানানো হলে প্রশাসনের আশ্বাসে ফের বাস চলাচল স্বাভাবিক হয়।

তিনি বলেন, বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) আবারও সিএনজিচালিত অটোরিকশা চালকরা আমাদের বাস চালকদের মারধর করে ও গাড়ি ভাংচুর করেন। এরই প্রতিবাদে এবং দোষীদের বিচারের দাবিতে সকাল থেকে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকে অনিদিষ্টকালের জন্য কুষ্টিয়া থেকে খুলনা, রাজশাহী, মেহেরপুর, গোয়ালন্দসহ সব রুটে বাস চলাচল বন্ধ রেখে কর্ম বিরতি পালন করা হচ্ছে।

তবে টিকিট বিক্রির কারণে কুষ্টিয়া থেকে ঢাকাগামী পরিবহনগুলো শুধু আজকে চলাচল করবে। এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় চরম বিপাকে পড়েছেন এসব রুটে চলাচলকারী যাত্রীরা। অতিদ্রুত সমাধান চান তারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন