হোম অন্যান্যসারাদেশ কুমিল্লায় কোটি টাকাসহ মানবপাচারকারী আটক

অনলাইন ডেস্ক :

কুমিল্লা সদর উপজেলা দুর্গাপুর ঘোড়ামারা এলাকা থেকে কোটি টাকাসহ মানবপাচার ও অবৈধভাবে অর্থ পাচার কাজে জড়িত মো. জাহাঙ্গীর হোসেন নামে এক পাচারকারীকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার (০৬ এপ্রিল) দুপুরে প্রেস ব্রিফিংয়ে মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান।

আটক মো. জাহাঙ্গীর হোসেন লালমাই উপজেলার জয়নগর এলাকার মো. মুকছুদ আলীর ছেলে।


পুলিশ জানায়, গোপন তথ্যের ভিত্তিতে বুধবার (০৫ এপ্রিল) রাতে সদর উপজেলা দুর্গাপুর ঘোড়ামারা এলাকার হাবিব মোটরস থেকে জাহাঙ্গীরকে আটক করা হয়। এ সময় তার দেহ তল্লাশি করলে তার পকেট থেকে সাতটি বাংলাদেশি পাসপোর্ট এবং ২০ হাজার টাকার জাল নোট জব্দ করা হয়। আসামি জাহাঙ্গীরকে মানবপাচার, বাংলাদেশি মুদ্রা  ও বৈদেশিক মুদ্রা অবৈধভাবে পাচার করার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন। এবং তার বাড়িতে বিদেশে পাচারের উদ্দেশে টাকা ও বৈদেশিক মুদ্রার মজুত আছে বলে এমন তথ্য দেয়। আসামির তথ্যের ভিত্তিতে তার বাড়িতে অভিযান পরিচালনা করে একটি স্টিলের ট্রাঙ্কের ভিতরে রক্ষিত এক কোটি তেরো লাখ ছাব্বিশ হাজার একশত টাকা এবং পাঁচ হাজার একশত ইউএস ডলার জব্দ করা হয়।

এ ঘটনায় কুমিল্লা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান সময় সংবাদকে জানান, গ্রেফতার আসামির জবানবন্দি অনুযায়ী তার প্রধান সহযোগী হিসেবে ফয়েজ মিয়া, মো. আবুল হাসেম ও  বাবুল মীরকে (পলাতক) আসামি করে কোতোয়ালি থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন