হোম অন্যান্যসারাদেশ কলারোয়ার ৩ শিক্ষার্থী স্কাউটসের প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড-১৯’ মনোনীত

কলারোয়ার ৩ শিক্ষার্থী স্কাউটসের প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড-১৯’ মনোনীত

কর্তৃক Editor
০ মন্তব্য 120 ভিউজ

কলারোয়া প্রতিনিধি :

কলারোয়ার ৩ শিক্ষার্থী স্কাউটসের প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড ২০১৯’র মনোনীত হয়েছেন। মনোনীতরা হলেন, কলারোয়ার বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী অমিত হাসান তৃপ্তি এবং কলারোয়া সরকারি জিকেএমকে পাইলট হাইস্কুলের শিক্ষার্থী আমানুল্লাহ আমান ও একই স্কুলের জাহিদুর রহমান জিসান।

বিএসএইচ সিংগা মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী অমিত হাসান তৃপ্তি প্রেসিডেন্টস অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়। সে ২০২০ সালে এসএসসি পরীক্ষায় গোল্ডেন এ প্লাস পেয়ে উত্তীর্ণ হয়েছে। প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড প্রাপ্ত কৃতি শিক্ষার্থী অমিত হাসান তৃপ্তি জানান, নিয়মিত স্কুলের পঠন-পাঠনের সাথে সাথে আমি যে স্কাউটস এ প্রেসিডেন্ট আ্যাওয়ার্ড মনোনীত হয়েছি এজন্য নিজেকে খুব গর্বিত বোধ করছি এবং স্কুলের প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ ও ক্রীড়া শিক্ষক শফিকুল ইসলামসহ সকল শিক্ষক মন্ডলী-পিতা-মাতা ও বন্ধুদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে সকলের কাছে দোয়া প্রার্থনা করছি। অপর কৃতি শিক্ষার্থীদ্বয় পাইলট হাইস্কুলের দশম শ্রেনীর বিজ্ঞান বিভাগে অধ্যায়নরত। নিয়মিত পড়ালেখার সাথে সাথে স্কাউটে তারা মেধার সাক্ষও রেখেছেন।

কলারোয়া পাইলট হাইস্কুল থেকে ৪র্থ ব্যাচ হিসেবে ওই ২জন শিক্ষার্থী ২০১৯’র প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্ড গ্রহণের সুযোগ পাচ্ছেন বলে জানা যায়। এ ব্যাপারে, কৃতি শিক্ষার্থী আমানুল্লাহ আমান বলেন, ‘আমি খুবই গর্বিত এবং উচ্ছ¡সিত। ধন্যবাদ আমার শিক্ষকদের। তাদের সহযোগিতায় একনিষ্ঠ প্রচেষ্টার ফল হিসেবে আমি অ্যাওয়ার্ড অর্জন করতে পেরেছি। সে সকলের কাছে দোয়াপ্রার্থী ।

‘ আরেক বিজয়ী শিক্ষার্থী জিসান বলেন, ‘একজন স্কাউটার হিসেবে আমার কাছে এটি খুবই গুরুত্বপূর্ণ একটি দিন, যেটি চলার পথে আমার অনুপ্রেরণা জোগাবে। আমি কৃতজ্ঞতা জানাই আমার সকল শিক্ষক এবং বন্ধুদেরকে। সকলের দোয়ায় আমি প্রকৃতার্থে একজন মানুষ হিসাবে নিজেকে গড়ে তুলতে চাই। উল্লেখ্য, ১৩ অক্টোবর বাংলাদেশ স্কাউট থেকে প্রকাশিত তালিকায় ৪৪৮ সিরিয়ালে অমিত হাসান ও ৪৪৯ সিরিয়ালে আমান এবং ৪৫০ সিরিয়ালে জিসানের নাম উল্লেখ করা হয়েছে। আরও জানা যায়, এ বছর প্রেসিডেন্ট’স অ্যাওয়ার্র্ডে মোট ৭৯৪ জনকে মনোনিত করা হয়েছে। পরবর্তীতে নিদৃষ্ট সময়,তারিখ ঘোষনা পূর্বক মহামান্য রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে মনোনীতদের মাঝে অ্যাওয়ার্ড প্রদান করবেন বলে সংশ্লিষ্ঠ সূত্র থেকে জানা যায়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন