হোম অন্যান্যসারাদেশ কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ

কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ

কর্তৃক Editor
০ মন্তব্য 131 ভিউজ

নিজস্ব প্রতিনিধি :

কলারোয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টুর বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রেরণ করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা যায়, জাতীয় শোক দিবসে সরকারি অনুষ্ঠানে অনুপস্থিত এবং উপজেলা পরিষদ সদস্যদের সঙ্গে অসদাচরন সংক্রান্ত অভিযোগের বিষয় অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) খুলনা এর তদন্তে প্রাথমিক সত্যতা পাওয়া গিয়েছে এবং বিভাগীয় কমিশনার,খুলনা উক্ত তদন্ত প্রতিবেদনের সাথে একমত পোষন করেছেন বলে জানা যায়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়-স্থানীয় সরকার বিভাগ (উপজেলা-১ শাখা ) থেকে ১১ অক্টোবর-২০’র প্রেরিত( স্মারক নং-৪৬,০০,০০০০,০৪৬,১৭৯,০৭০,২০১৪-৭৯৪) কারণ দর্শানোর নোটিশ সূত্রে জানা যায়, বর্ণিত অভিযোগটি উপজেলা পরিষদ আইন, ১৯৯৮(উপজেলা পরিষদ(সংশোধন) আইন,২০১১ ধারা সংশোধিত এর ১৩(১)(গ) ও (ঘ) ধারার অপরাধের শামিল বলে গণ্য হবে।

আরও জানা যায়, উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে উপজেলা পরিষদ আইন ১৯৯৮(উপজেলা পরিষদ(সংশোধন) আইন,২০১১ ধারা সংশোধিত এর (১৩)(২) ধারায় কার্যক্রম গ্রহন বাধ্যবাধকতা রয়েছে। উপজেলা পরিষদ আইন, ১৯৯৮(উপজেলা পরিষদ(সংশোধন) আইন,২০১১ ধারা সংশোধিত এর ১৩(১)(গ) ও (ঘ) ধারার অপরাধে আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে না তা একই আইনের ১৩(২) ধারা অনুযায়ী পত্র প্রাপ্তির ০৭ (সাত) কার্যদিবসের মধ্যে স্থানীয় সরকার বিভাগের সিনিয়ির সচিব এর নিকট জবাব দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে। একই সাথে উপজেলা পরিষদ চেয়ারম্যান ব্যক্তিগত শুনানীতে ইচ্ছুক কিনা সেটি জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন