হোম আন্তর্জাতিক ‘কমলা হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচিত হলে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না’

‘কমলা হ্যারিস প্রেসিডেন্ট নির্বাচিত হলে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না’

কর্তৃক Editor
০ মন্তব্য 22 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনি বিতর্ক এখন জমজমাট পর্যায়ে। বিতর্কে অংশ নিয়ে ডোনাল্ড ট্রাম্প ও কমলা হ্যারিস প্রায়ই পরস্পরকে ব্যক্তিগত আক্রমণ করে বক্তব্য দিচ্ছেন। এর পাশাপাশি প্রতিপক্ষ প্রার্থী প্রেসিডেন্ট নির্বাচিত হলে পররাষ্ট্রনীতি ও আন্তর্জাতিক রাজনীতিতে ভবিষ্যতে দেশটির মিত্রদের নেতিবাচক পরিস্থিতিতে পরার মন্তব্যও আসতে দেখা যাচ্ছে।

নির্বাচনি বিতর্কে অংশ নিয়ে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প অভিযোগ করেছেন, ডেমোক্র্যাট দলের প্রার্থী কমলা হ্যারিস দেশটির অন্যতম মিত্র রাষ্ট্র ইসরায়েলকে সচল রাখতে খুব কমই কাজ করছেন। তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হলে দুই বছরে ইসরায়েল পৃথিবী থেকে হারিয়ে যাবে। খবর, এএফপি’র।

যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় স্থানীয় সময় মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) রাতের এই বিতর্কে ইসরায়েল প্রসঙ্গ উঠে এলে পররাষ্ট্রনীতি নিয়ে কমলা হ্যারিসের তীব্র সমালোচনা করে ডোনাল্ড ট্রাম্প বলেন, তিনি (কমলা) যদি প্রেসিডেন্ট নির্বাচনে জিতে যান, তবে এখন থেকে দুই বছরের মধ্যে ইসরায়েল নামে কোনো দেশের অস্তিত্ব থাকবে না। ইসরায়েল উধাও হয়ে যাবে।

তবে ডোনাল্ড ট্রাম্পের এই অভিযোগের পাল্টা জবাব দিয়ে ডেমোক্রেট ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস বলেন, এই অভিযোগ মোটেও সত্য নয়। তিনি কর্মজীবনে ইসরায়েলকে সমর্থন দিয়ে আসছেন।

মঙ্গলবারের এই বিতর্কের শুরুতেই সবাইকে অবাক করে দিয়ে মঞ্চে উঠেই কমলা হ্যারিস হাত মেলান ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে। প্রায় দেড়ঘণ্টাব্যাপী চলে এই বিতর্ক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন