হোম অন্যান্যসারাদেশ কপিলমুনিতে নিজ জমির গাছের ডাল কেটে বিপাকে ব্যবসায়ী বিপ্লব, সংবাদ সম্মেলনে সম্মানহানির অভিযোগ

পাইকগাছা প্রতিনিধি :

পাইকগাছার কপিলমুনিতে নিজ জমির আম গাছের ডাল কেটে ষড়যন্ত্রের শিকার স্থানীয় এক বিশিষ্ট ব্যবসায়ী। আর এ ডাল কাটার ঘটনাকে ভিন্ন খাতে নিতে সংবাদ সম্মেলন করে পরিকল্পিত মিথ্যাচার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন ভূক্তভোগী ব্যবসায়ী বিপ্লব সাধু।

বিল্পব সাধু জানান, কপিলমুনির নাছিরপুর মৌজায় তিনি .৪৮ একর জমি খরিদ করে সেখানে সাধু স্টীল কর্পোরেশন’র নামে প্রকল্প বাস্তবায়নাধীন রয়েছে। তার প্রকল্পভূক্ত খরিদা জমির সীমানায় আগে থেকেই স্থানীয় বিধান বিশ্বাসদের .১০ একর জমি রয়েছে। তবে তিনি প্রায় .১৩ একর জমি দখলে রেখে ভোগজাত করছেন। সম্প্রতি যার যার জমির আইল সীমানা নির্দ্ধারনে স্থানীয় আমিনদ্বারা মাপ-জোখ করে দেখা যায় বিপ্লব সাধুর খরিদা .৪৮ একর জমির স্থলে সেখানে .৪৭ একর জমি দখলে রয়েছে বাকি ০.০১ একর জমি বিধান বিশ্বাসের দখল সীমাণার মধ্যে বিদ্যমান। এমন অবস্থায় যার যার জমি বুঝে দিতে উভয় মালিকদের সমন্বয়ে আমিনদের সম্পৃক্ততায় একটি রইদাদনামা সম্পন্ন হয়। যেখানে সংশ্লিষ্ট মালিকদের সকলের স্বাক্ষর দেওয়া হয়। সেমতে তার জমিতে লাগানো বিধানের কয়েকটি আম গাছের চারা কেটে নেওয়ার কথা বললে তিনি বিভিন্ন সময় নানা টালবাহানা করতে থাকেন।

একপর্যায়ে ঐ গাছের ডাল তার প্রকল্প সীমানায় গিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে তিনি গত ১২ সেপ্টম্বর বিধান বিশ্বাসকে বলে নিজ শ্রমিকদের দিয়ে একটি গাছের ডাল কর্তন করেন। আর এতেই বাঁধে বিপত্তি। বিধান তার গাছের ডাল কর্তনের জন্য বিপ্লবকে উদ্দেশ্য করে নানাবিধ হুমকি-ধামকি দিতে থাকেন।

একপর্যায়ে বিপ্লব সাধু বিষয়টি স্থানীয় কপিলমুনি পুলিশ ফাঁড়িকে অবহিত করেন। এর পর গত ১৪ সেপ্টম্বর কপিলমুনি পুলিশ ফাঁড়ির এসআই শাহাজুল ইসলাম বিষয়টি মিমাংশার জন্য বিধানের বরফ কলে গিয়ে তাকে ফাঁড়িতে বসাবসির জন্য দেখা করতে বলেন। এসময় বিধান শাহজুলকে উদ্দেশ্য করে চরম দূর্ব্যবহার করেন বলেও অভিযোগ করা হয়।

এদিকে বিধান বিশ্বাস ঘটনাটিকে ভিন্নখাতে প্রবাহিত করতে (১৭ সেপ্টেম্বর) রবিবার সকালে স্থানীয় কপিলমুনি প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে বিপ্লব সাধু ও এসআই শাহাজুলকে জড়িয়ে উল্টো মিথ্যাচার করেছেন বলে অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি কপিলমুনি নির্মান বিপনীর স্বত্ত্বাধিকারী মৃত বিশ্বনাথ সাধুর ছেলে সাধু স্টীল কর্পোরেশনের নির্মাণাধীন ভবনের মালিক বিপ্লব সাধু কর্তৃক তার আমগাছ কর্তন ও কপিলমুনি পুলিশ ফাঁড়ির এসআই শাহজুল ইসলামকে দিয়ে তার ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে হুমকি-ধামকি ও তার কাছে ২০ হাজার টাকা দাবি অন্যথায় তাকে তার সাথে থানায় ওসি’র কাছে যেতে হবে বলে অভিযোগ করে বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানান।

এব্যাপারে এসআই শাহাজুলের নিকট ঘটনার ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, বিপ্লব সাধুর নির্মানাধীন ঘরের মধ্যে বিধানের গাছের ডাল ঢুকে পড়ায় তিনি তাদেরকে জানিয়ে ছোট দু’টি ডাল কাটেন। তবে বিষয়টিতে ক্ষিপ্ত হয়ে বিধান বিপ্লব সাধুকে নানা ধরনের হুমকি-ধামকি দিচ্ছিলেন। একই এলাকায় বসবাস ও ব্যবসা প্রতিষ্ঠান তাই বিষয়টির ভুল বোঝাবুঝি কিংবা স্থায়ী মিমাংশার স্বার্থে বিপ্লব সাধু পুলিশের সহযোগীতা চাইলে তার কাছে যান তিনি। তবে পুলিশের উপস্থিতিতে বিধান তাদের উদ্দেশ্যে নানা আস্ফালন ও উচ্চবাচ্য শুরু করলে তিনি সেখান থেকে ফিরে বিষয়টি অফিসার ইনচার্জকে অবগত করেন। বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে বিধান তাকে মিথ্যা দোষারোপ করছেন। বিষয়টি স্থানীয় উপস্থিতিরাও জানেন বলেও দাবি তার।

সর্বশেষ ঘটনায় বিপ্লব সাধু তার জমির আইল সীমাণা নির্দ্ধারনে পূণ: মাপ-জরিপসহ প্রকৃত ঘটনা তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন