হোম জাতীয় ওয়াসা ও তিতাস চুরি করে রাস্তা নষ্ট করে: তাপস

ওয়াসা ও তিতাস চুরি করে রাস্তা নষ্ট করে: তাপস

কর্তৃক Editor
০ মন্তব্য 31 ভিউজ

জাতীয় ডেস্ক:

বিনা অনুমতিতে ওয়াসা ও তিতাস রাস্তা খোঁড়াখুঁড়ি করে। তাদের বাধা দিলে চুরি করে রাস্তা নষ্ট করে নয়তো উপরওয়ালাদের কাছে নালিশ ও অপবাদ দেয় বলে অভিযোগ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস।

শনিবার (৬ জুলাই) রাজধানীর বাংলামোটরে বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সে ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত এক সংলাপে এ অভিযোগ করেন তিনি। বলেন, বিনা অনুমতিতে রাস্তা খনন করলে টেকসই সমাধানে যাওয়া সম্ভব নয়।

তাপস জানান, জিরানী, মান্ডা, শ্যামপুর ও কালুনগর খালের সীমানা নির্ধারণ করা হয়েছে। আগামী মাস থেকে খাল চারটি উদ্ধারের কাজ পুরোদমে শুরু হবে। মেয়র বলেন, জলাবদ্ধতা নিরসনে খালগুলো পুনরুদ্ধারের কোনো বিকল্প নেই।

সরকারি ও বেসরকারি দস্যুদের আগ্রাসন ঢাকা দক্ষিণ সিটিকে বেকায়দায় ফেলছে বলেও তিনি অভিযোগ করেন। দাবি করেন, আদি বুড়িগঙ্গায় দশতলা ভবন নির্মাণকারীরাও বিশ্ববিদ্যালয়ের উচ্চশিক্ষিত ব্যক্তি ছিল।

বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্সের (বিআইপি) সভাপতি ড. আদিল মুহাম্মদ খান সংলাপে মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এছাড়া আলোচক হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডুরার সভাপতি ওবায়দুল মাসুম এবং সঞ্চালনা করেন শাহজাহান মোল্লা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন