হোম খেলাধুলা ‘এশিয়া কাপ ও বিশ্বকাপ দুটোই জিতবে পাকিস্তান’

খেলার সংলাপ:

১৯৯২ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ নিয়েছিল পাকিস্তান। এরপর অনেকটা সময় কেটে গেলেও আর বিশ্বকাপ জেতা হয়নি পাকিস্তানের। তবে ২০২৩ সালে এসে অপেক্ষার হবে অবসান! দ্বিতীয় বিশ্বকাপ ঘরে তুলবে পাকিস্তান। এমনটাই বিশ্বাস পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির।

গতকাল শনিবার (৬ মে) পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে দেওয়া সাক্ষাতৎকারে শাহিন আফ্রিদি জানিয়েছে, সেপ্টেম্বরে পাকিস্তানে অনুষ্ঠিতব্য এশিয়া কাপ ও অক্টোবরে ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপে শিরোপা ঘরে তুলবে পাকিস্তান।

শাহিন আফ্রিদি বলেন, ‘আশা করছি এই বছর এশিয়া কাপ ও বিশ্বকাপ দুটোই জিতব। বিশ্বকাপের আগে ওয়ানডে ম্যাচগুলো আমাদের জন্য গুরুত্বপূর্ণ। সেই ম্যাচগুলোতেই আমাদের বিশ্বকাপ প্রস্তুতি নিতে হবে’।

পাশাপাশি বিশ্বকাপও যেহেতু প্রতিবেশি দেশ ভারতে, তাই কন্ডিশনের ফায়দা নিয়ে ভালো করতে মরিয়া আফ্রিদি। তিনি আরও বলেন, ‘ভারতের কন্ডিশন খুব একটা অসুবিধা হবে না আমাদের জন্য। প্রায় আমাদের কন্ডিশনের মতোই। আমরা সেই সুযোগ কাজে লাগাতে চাই’।

যদিও এশিয়া কাপ পাকিস্তানের মাটিতে হওয়ায় খেলতে অপারগতা জানিয়েছে ভারত। অন্যদিকে পাকিস্তানও ভারতে মাটিতে বিশ্বকাপ খেলার ক্ষেত্রে আপত্তি জানিয়েছে। আর দুদেশের এমন ইস্যুতে নড়েচড়ে বসেছে আইসিসিও। আলোচনার মাধ্যমে সমাধানের চেষ্টায় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থাটি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন