হোম জাতীয় এমপি আনারের হত্যাকারীরা যেখানেই থাকুক বিচার নিশ্চিত করা হবে: নানক

এমপি আনারের হত্যাকারীরা যেখানেই থাকুক বিচার নিশ্চিত করা হবে: নানক

কর্তৃক Editor
০ মন্তব্য 33 ভিউজ

জাতীয় ডেস্ক:

কলকাতায় এমপি আনোয়ারুল আজীম আনার হত্যার সঙ্গে যারাই জড়িত তারা দেশে কিংবা বিদেশে যেখানেই থাকুক তাদের বিচার নিশ্চিত করা হবে বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রংপুরের গংগাচড়া উপজেলায় তাঁত মালিক ও শ্রমিকদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এ সময় মন্ত্রী বলেন, আনার একজন জনপ্রিয় সংসদ সদস্য ছিলেন। বিদেশে তাকে যারা হত্যা করেছে তাদের কোনো ভাবেই ছাড় দেয়া হবে না।

বিএনপি এখনো ষড়যন্ত্র করছে দাবি করে মন্ত্রী বলেন, রাজনৈতিক দল হিসেবে বিএনপির অপপ্রচারের ভাণ্ডার শূন্য হয়ে গেছে। একটা রাজনৈতিক দল হিসেবে মিডিয়ায় তাদের উপস্থিত থাকা দরকার। এ কারণে তাদেরকে তো কিছু না কিছু বলতেই হবে। তাদের বলার ভাণ্ডার শুন্য হয়ে গিয়েছে। তারা দিনক্ষণ তারিখ দিয়েছিল। তাদেরকে কোনো এক বিশ্ব মোড়লের প্রতিনিধিরা বলেছিল ৭ জানুয়ারি ক্ষমতায় বসিয়ে দেবে। আসলে ক্ষমতার মালিক যে জনগণ, তারা তা বুঝতে পারেনি।

পাটের ব্যবহার নিয়ে জাহাঙ্গীর কবির নানক বলেন, পাটের ব্যবহার, উৎপাদন ও রফতানি বাড়ানোর ব্যাপারে সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। আমরা পাটকল মালিকদের সঙ্গে মতবিনিময় করছি। প্যাকেজিং বাড়ানো নিয়ে যথেষ্ট চেষ্টা রয়েছে আমাদের। পাটের বস্তার উৎপাদন বাড়াতেও গুরুত্ব দেয়া হচ্ছে। আমরা সরকারের বিভিন্ন মন্ত্রণালয়কে অনুরোধ করেছি তারা যেন পাটকল মালিক, ব্যবসায়ী ও উদ্যোক্তাদের উৎপাদিত পাটজাত পণ্যসমূহ সরকারি দফতর, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ব্যবহার করেন।

পাটমন্ত্রী বলেন, পাট দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্ধ ছয়টি পাটকল চালু করেছেন। আমরা পর্যায়ক্রমে বাকিগুলো চালু করার তাগিদ দিচ্ছি। আমরা সমস্ত বিষয়গুলোকে নিয়ে একটি পরিকল্পনা মাফিক রুটিন অনুযায়ী এগিয়ে যাচ্ছি। এখন আর পাটকল মালিকদের কোনো বকেয়া পাওনা নেই।

এছাড়াও পাট পণ্যের হারোনো ঐতিহ্য ফেরাতে নানামুখী উদ্যোগের কথা জানান মন্ত্রী।

এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আব্দুল আউয়াল, রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেন, রংপুর-১ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান বাবলু, রংপুর-৫ আসনের সংসদ সদস্য জাকির হোসেন সরকার, সংসদ সদস্য (সংরক্ষিত আসন) নাছিমা জামান ববি, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত আসন) অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অতিরিক্ত সচিব ও পাট অধিদফতরের মহাপরিচালক জিনাত আরা, রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মাজরদ আলী বাবুলসহ পাট চাষি, ব্যবসায়ী ও মিল মালিকরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন