হোম অন্যান্যশিক্ষা একাডেমিক স্থবিরতা দূরীকরণে দ্রুত উপাচার্য নিয়োগের দাবি ইবি শিক্ষার্থীদের

একাডেমিক স্থবিরতা দূরীকরণে দ্রুত উপাচার্য নিয়োগের দাবি ইবি শিক্ষার্থীদের

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

ইবি প্রতিনিধি:

একাডেমিক স্থবিরতা দূরীকরণে দ্রুত যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা ও শিক্ষার্থীবান্ধব উপাচার্য নিয়োগের দাবিতে বিক্ষোভ মিছিল ও ছাত্রসমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দুপুর আড়াইটায় ‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে ছাত্র সমাবেশে মিলিত হয়।

সমাবেশে শিক্ষার্থীরা বলেন, ফ্যাসিবাদের পতনের পরেই সব উপাচার্যরা পদত্যাগ করেছেন। বর্তমানে ঢাবি, রাবিসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় উপাচার্য পেলেও ইসলামী বিশ্ববিদ্যালয় এখনো উপাচার্য পায়নি, যা ক্যাম্পাসজুড়ে স্থবিরতা সৃষ্টি করেছে। এখন দ্রুত উপাচার্য নিয়োগ আমাদের মৌলিক দাবি।

তারা আরও বলেন, ইতোপূর্বে ইবিতে যতজন উপাচার্য নিয়োগ হয়েছে তাদের অধিকাংশই দুর্নীতিসহ নানা অনৈতিক কর্মকাণ্ডের কারণে মেয়াদ পূর্ণ করতে পারেনি। এবার যেন একজন সৎ ও যোগ্য ব্যক্তিকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। যার বিরুদ্ধে কোন দূর্নীতি বা অনিয়মের অভিযোগ নেই। আমরা একজন শিক্ষার্থীবান্ধব উপাচার্য চাই, যিনি শিক্ষার্থীদের সেশনজট নিরসনে কাজ করে যাবেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবি শাখার সমন্বয়ক এস এম সুইট বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন ধরে উপাচার্য না থাকার কারনে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে শুরু করে সবকিছু পিছিয়ে পড়েছে। এতে শিক্ষার্থীদের মনোবল ভেঙে পড়ছে। অনতিবিলম্বে অ্যাকাডেমিক ও প্রশাসনিক স্থবিরতা দূর করতে যোগ্য, দুর্নীতিমুক্ত, সংস্কারমনা, শিক্ষার্থীবান্ধব উপাচার্য দ্রুততম সময়ের মধ্যে নিয়োগ দিতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন