হোম খুলনানড়াইল একই মঞ্চে ইমাম, পুরোহিত, পাদ্রী : নড়াইলে সর্বধর্মীয় সম্প্রীতি সভা অনুষ্ঠিত

একই মঞ্চে ইমাম, পুরোহিত, পাদ্রী : নড়াইলে সর্বধর্মীয় সম্প্রীতি সভা অনুষ্ঠিত

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ

নড়াইল প্রতিনিধি :

নড়াইলে ঊষার আলো ফাউন্ডেশনের আয়োজনে সর্বধrnর্মীয় সাম্প্রদায়িক সম্প্রীতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার জেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত এ সভায় একই মঞ্চে হাতে হাত রেখে কাঁধে কাঁধ মিলিয়ে সংহতি প্রকাশ করেন ইসলাম ধর্মের ইমাম, হিন্দু সম্প্রদায়ের পুরোহিত ও খ্রিস্টান পাদ্রিরা। আসন্ন দূর্গাপূজা উপলক্ষে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এসব ধর্মের গুরুরা। অনুষ্ঠানে ধর্মীয় গুরুদের পাশাপাশি জামায়াতে ইসলামী, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন (চরমোনাই), খেলাফত মজলিস, জেলা পূজা উদযাপন পরিষদ, ছাত্রদল, ছাত্রশিবিরসহ বিভিন্ন সংগঠনের নেতারা ঐক্য ও সংহতি প্রকাশ করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, একজন ধার্মিক মানুষ কখনও কোনো উপাসনালয়ে আঘাত করতে পারেনা৷ কেউ যদি আঘাত করে তাহলে বুঝতে হবে তার কোনো ধর্ম নেই। এমন নিকৃষ্ট কাজ কেউ করলে তাকে ধরে প্রশাসনের হাতে সোপর্দ করতে হবে। এ বিষয়ে সকল রাজনৈতিক ও ধর্মীয় সংগঠনগুলো সজাগ রয়েছে।

অনুষ্ঠানে ঊষার আলো ফাউন্ডেশন, নড়াইলের সভাপতি মিনহাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাফায়াত উল্লাহ’র সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ক্রীড়া কর্মকর্তা মো. কামরুজ্জামান, নড়াইল জেলা জামায়াতের আমির অ্যাডঃ আতাউর রহমান বাচ্চু ও সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও জেলা জামায়াতের সেক্রেটারি মাওলানা ওবায়দুল্লাহ কায়সার, নড়াইল জেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অশোক কুমার কুণ্ডু, বর্তমান যুগ্ম সাধারণ সম্পাদক বাবু লাল ভট্টাচার্য,নড়াইল জেলা হেফাজতে ইসলামের সাধারণ সম্পাদক ও জেলা খেলাফত মজলিসের সভাপতি হাফেজ মাওলানা মহসিন উদ্দিন, ইসলামি আন্দোলন বাংলাদেশের (চরমোনাই) নড়াইল জেলা সভাপতি মাওলানা খায়রুজ্জামান ও সেক্রেটারি ডা. এসএম নাসির উদ্দিন।

এছাড়াও ধর্মীয় গুরুদের মধ্যে বক্তব্য রাখেন পুরোহিত মলয় কুমার ভট্টাচার্য ও চঞ্চল চক্রবর্তী, খ্রিস্টান পাদ্রি স্টিভেন পরিমল বিশ্বাস ও সমির বিশ্বাস, ইমাম মাওলানা মো. তানবীরুল ইসলাম, মাওলানা হেদায়েত হোসাইন ও মাওলানা শামীম আহমাদ।

আরও উপস্থিত ছিলেন ভিক্টোরিয়া কলেজ ছাত্রদলের সদস্য সচিব হামিদুল হক তনু, ছাত্রদল নেতা তানভির রহমান তামিম, ছাত্রশিবির নেতা আল-শাহরিয়া আমিন, ঊষার আলো ফাউন্ডেশনের নেতা রাফায়েতুল হক তমাল, এবিএম সিয়াম, রিমন মোল্লা, আবু ঈসা, মনোয়ার হোসাইন আসিফ, লাবিব খান, হাসিব, নাহিদ হাসান মুন্না, রায়হান, মহিউদ্দিন প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন