হোম অন্যান্যশিক্ষা উপাচার্যের সাথে ইবি প্রেস ক্লাবের মতবিনিময়

উপাচার্যের সাথে ইবি প্রেস ক্লাবের মতবিনিময়

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নব নিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ এর সাথে বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবে কর্মরত সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (০১ অক্টোবর) বেলা সাড়ে ১০টায় উপাচার্যের সভাকক্ষে এটি অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের আবাসন সমস্যা, একাডেমিক স্থবিরতা, শিক্ষা ও গবেষণা, সকল পদে দক্ষ ও যোগ্য লোক নিয়োগসহ অভ্যান্তরীণ বিভিন্ন সমস্যা তুলে ধরেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সংস্কার পরিকল্পনার বিষয়ে তুলে করেন তারা।

সভায় বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি মুনজুরুল ইসলাম নাহিদ, সাধারণ সম্পাদক আজাহারুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক রাকিব রেদোয়ান, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক নূর আলম সিদ্দিক, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সাইফ ইব্রাহিম এবং ক্রীড়া সম্পাদক ফরহাদ খাদেমসহ অন্য সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ বলেন, আমি প্রথমেই শিক্ষার্থীদের ক্লাস, পরীক্ষা, লাইব্রেরি এবং পরিবহন সমস্যার সমাধানে কাজ করতে চাই। আমি দায়িত্বের সাথেই সকল কাজ করে যাবো। আমাকে ঘিরে ক্যাম্পাসে কোন বলয় তৈরি হতে দিবো না। যৌক্তিকভাবে আমাকে যেকোনো বিষয় বোঝানো সম্ভব, তবে আমাকে কেনা সম্ভব না। বিগত সময়ের দুর্নীতির তদন্তের কাজ শুরু হয়েছে এবং সেটা চলবে। এক্ষেত্রে কোন সময়ে আমিও যদি দুর্নীতিতে জড়িয়ে যাই, তাহলে সাংবাদিকদের কলম যেন আমাকে দুর্নীতি থেকে বিরত রাখে।

তিনি আরো বলেন, প্রেস ক্লাব একটি বিশ্বস্ত সংগঠন। বিশ্ববিদ্যালয়ে এটি বড় ভূমিকা পালন করতে পারে। এই বিশ্ববিদ্যালয়ের সবচেয়ে বড় বিষয় হলো ইমেজ ক্রাইসিস। আমি চাচ্ছি সেই হারানো ইমেজ আবার ফিরে আসুক। প্রেসক্লাব সেই ইমেজ ফিরিয়ে ফিরিয়ে আনার জন্য কাজ করবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন