হোম অন্যান্যসারাদেশ ঈদ উপলক্ষে ফুলের রাজধানী ঝিকরগাছার পানিসারায় মানুষের ঢল উপেক্ষিত স্বাস্থ্যবিধি

ঝিকরগাছা (যশোর) প্রধিনিধি :

ঈদুল ফিতর উপলক্ষে ঝিকরগাছা উপজেলার পানিসারা ইউনিয়নের হাড়িয়াড়া মোড়ে ফুলের বাগান গুলোতে মানুষের ঢল নেমেছে। আগত পর্যটকদের মধ্য নেই কোন স্বাস্থ্যবিধি ।

করোনা পরিস্থিতিতে বাইরে থেকে আসা পর্যটকদের পদচারণে মুখর পানিসারা ফুলের পর্যটন কেন্দ্রগুলো। পর্যটকরা স্বাস্থ্যবিধি না মানায় করোনা সংক্রমণের আতঙ্ক দেখা দিয়েছে। স্বাস্থ্যবিধি নিশ্চিতে প্রশাসনকেও কোনো ধরনের পদক্ষেপ নিতে দেখা যায়নি। পর্যটন কেন্দ্র খুলে দেওয়ার ব্যাপারে এখনো প্রশাসনিক সিদ্ধান্ত আসেনি।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে ফুলের পর্যটকদের গমনের ওপর জারিকৃত নিষেধাজ্ঞা এখনো বলবৎ আছে। এর পরও ঈদুল ফিতর প্রথম দিন থেকে এখানে পর্যটকের ঢল নেমেছে। দীর্ঘদিন ঘর বন্দী থাকার পর অনেকে ঈদুল ফিতর উপলক্ষে পরিবার নিয়ে ছুটছে এই মনোমুগ্ধকর এলাকায়। দুই তিন ধরে ফুলের রাজধানী ঝিকরগাছার পানিসারা মোড়ে হাজারো পর্যটক ছুটে আচ্ছে ।

কিন্তু ভ্রমণের ক্ষেত্রে পর্যটকরা মোটেই মানছে না স্বাস্থ্যবিধি। পর্যটন কেন্দ্রগুলোয় মাস্ক ছাড়াই পর্যটকদের ঘোরাঘুরি করতে দেখা গেছে। এতে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা দেখা দিয়েছে।

খুলনা থেকে জাহাঙ্গীর আলম তার স্ত্রী ও ছোট ছেলে মেয়েদের নিয়ে ভ্রমণ করতে আসেন। এদের কারও মুখে ছিল না মাস্ক। জাহাঙ্গীর আলম বলেন,শহরে বাসা থেকে বের হলে ঠিকই মাস্ক ব্যবহার করা হয়। মাস্ক ব্যবহার না করলে অনেক সময় প্রশাসনের অভিযানের মুখে পড়তে হয়। কিন্তু পর্যটন কেন্দ্রগুলোয় বেড়াতে আসা কেউই মাস্ক ব্যবহার করেন না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন