হোম অর্থ ও বাণিজ্য ইসলামী ব্যাংকের পর্ষদ বাতিল, ৫ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

ইসলামী ব্যাংকের পর্ষদ বাতিল, ৫ স্বতন্ত্র পরিচালক নিয়োগ

কর্তৃক Editor
০ মন্তব্য 19 ভিউজ

অর্থনীতি ডেস্ক:

ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ বাতিল করা হয়েছে। একই সঙ্গে পরিচালনা পর্ষদের নতুন বোর্ড গঠন করে ৫ স্বতন্ত্র পরিচালক নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) এক আদেশে এস আলম গ্রুপের অধীনে থাকা এই ব্যাংকের পরিচালনা পর্ষদ বাতিল করা হয়। একই আদেশে নতুন স্বতন্ত্র পরিচালক নিয়োগ দেয়া হয়। আদেশে বলা হয়, আমানতকারী ও ব্যাংকের স্বার্থ সংরক্ষণ ও সুশাসন নিশ্চিত করতে ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে নতুন পর্ষদ গঠন করা হয়েছে।

স্বতন্ত্র পরিচালক হিসেব নিয়োগ পাওয়া পাঁচজন হলেন— রূপালী ও সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক নির্বাহী পরিচালক খুরশীদ ওহাব, আল আরাফাহ ইসলামী ব্যাংকের সাবেক উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আব্দুল জলিল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের অধ্যাপক এম মাসুদ রহমান ও চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট আব্দুস সালাম।

এর আগে, গতকাল বাংলাদেশ ব্যাংকের গভর্নর আহসান এইচ মনসুর জানিয়েছিলেন, ইসলামী ব্যাংকের পরিচালনা পর্ষদ ভেঙে দেয়া হবে।

নতুন পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ওবায়েদ উল্লাহ আল মাসুদ। সোনালী ও রূপালী ব্যাংকের এমডি হিসেবে দায়িত্ব পালনের আগে তিনি কর্মসংস্থান ব্যাংকের এমডি ও অগ্রণী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও কাজ করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন