হোম অন্যান্যশিক্ষা ইবির আইআইইআরের পরিচালকের দায়িত্ব গ্রহণ

ইবির আইআইইআরের পরিচালকের দায়িত্ব গ্রহণ

কর্তৃক Editor
০ মন্তব্য 24 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিচার্স (আইআইইআর) নতুন পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. ইকবাল হোছাইন দায়িত্ব গ্রহণ করেছেন।

সোমবার (০৭ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের আইআইইআরের পরিচালকের কার্যালয় দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে এ দায়িত্ব গ্রহণ করেন তিনি।

দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ.ব.ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী, প্রক্টর অধ্যাপক ড. শাহীনুজ্জামান, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. এম. এয়াকুব আলী, শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট শেখ এ বি এম জাকির হোসেন, শেখ রাসেল হলের প্রভোস্ট অধ্যাপক ড. আব্দুল কাদের, ব্যবস্থাপনা বিভাগের আধ্যপক ড. আব্দুল হান্নান শেখ, অধ্যাপক ড. আলীনূর রহমান এবং হিসাব বিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের অধ্যাপক ড. মিজানূর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়াও আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাছির উদ্দিন মিঝি, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আবদুল্লাহ, অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন, অধ্যাপক ড. এ কে এম মফিজুল ইসলাম, অধ্যাপক ড. কামরুল হাসান ও অধ্যাপক ড. রফিকুল ইসলাম, আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, আইন বিভাগের অধ্যাপক ড. নূরুন নাহার এবং দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইদ্রিস আলী সহ অন্যরা উপস্থিত ছিলেন।

এসময় দা’ওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ অলী উল্লাহর সঞ্চালনায় বক্তারা বলেন, যে লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আইআইইআর প্রতিষ্ঠা লাভ করেছিল, স্বৈরাচারী সরকারের সময়ে এটা লক্ষ্যচ্যুত হয়ছিল। দীর্ঘদিন পরে আইআইইআরে একজন যোগ্য লোককে দায়িত্ব দেওয়া হয়েছে। আইআইইআর সম্পর্কে এতোদিন যেভাবে লুকায়িত ছিল, এখন ততটাই বিকশিত হবে। আমরা বিশ্বাস রাখি আইআইইআরের মাধ্যমে ইসলামী বিশ্বের কাছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিচিতি লাভ করবে এবং এখান থেকেই ইসলামিক গবেষণার নতুন দ্বার উন্মোচন হবে।

নতুন দায়িত্বপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. ইকবাল হোছাইন বলেন, আমি আইআইইআরের প্রতিষ্ঠার লক্ষ্যকে সামনে রেখে দায়িত্ব পালন করে যাব। পাশাপাশি ইসলামিক গবেষণাকে এই ইনস্টিটিউটে আধুনিকায়ন করা হবে। যেখানে যুগোপযোগী আন্তর্জাতিক সভা, সেমিনারের আয়োজন করে শিক্ষার্থীদের গবেষণামুখী করা হবে।

উল্লেখ্য, গত ২ অক্টোবর উপাচার্য অধ্যাপক ড. নকীব মোহাম্মদ নসরুল্লাহ দা’ওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ইকবাল হোছাইনকে ইনস্টিটিউট অব ইসলামিক এডুকেশন এন্ড রিচার্স (আইআইইআর) এর পরিচালক হিসেবে নিয়োগ দেন। আগামী তিন বছর এ পদে দায়িত্ব পালন করবেন। এ দায়িত্ব পালনকালে তিনি নিয়ম অনুযায়ী সুযোগ-সুবিধা পাবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন