হোম জাতীয় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার আশ্বাসে প্রতারণা, গ্রেফতার ১

জাতীয় ডেস্ক :

সময় সংবাদে প্রতিবেদন প্রচারিত হওয়ার ১০ ঘণ্টার মধ্যে ময়মনসিংহের ফুলবাড়িয়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার কথা বলে ৪২ জন দরিদ্র মানুষের কাছ থেকে ৩ লাখ টাকা হাতিয়ে নেয়া প্রতারক চক্রের মূল হোতা জামান মিয়াকে গ্রেফতার করেছে র‌্যাব-১৪।

এ সংক্রান্ত প্রতিবেদন রোববার (০১ জানুয়ারি) সময় সংবাদে প্রচারিত হলে দুপুর ১২টায় প্রতিবেদনটি র‌্যাবের নজরে আসে। তাৎক্ষণিকভাবে র‌্যাব-১৪ এর সিনিয়র সহকারী পরিচালক আনোয়ার হোসেনের নেতৃত্বে একটি টিম ১০ ঘণ্টার মধ্যে রাত ১০টায় প্রতারক জামান মিয়াকে সদর উপজেলার বাড়ার পাড় এলাকা থেকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে আশ্রয়ণ প্রকল্পের ভুয়া কাগজপত্র ও মোবাইল ফোন জব্দ করা হয়।

এ বিষয়ে সোমবার (০২ জানুয়ারি) দুপুরে র‌্যাব-১৪ কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপঅধিনায়ক মেজর শিশির মাহমুদ তালুকদার জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের কথা বলে টাকা হাতিয়ে নেয়ার কাজটি দীর্ঘদিন ধরে চালিয়ে যাচ্ছিল জামান মিয়া। ৬ বছর আগে ময়মনসিংহের সদর উপজেলার চুরখাই এলাকায় ৩ হাজার টাকার বিনিময়ে চেয়ারম্যানের মাধ্যমে এক ব্যক্তিকে ঘর পাইয়ে দেয় প্রতারক জামান মিয়া। এর পরই তার মাথায় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর নিয়ে প্রতারণার পরিকল্পনা করে সে। পরবর্তীতে ২০২০ সালে ফুলবাড়িয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের ৪২টি দরিদ্র পরিবারের কাছ থেকে হাতিয়ে নেয় কয়েক লাখ টাকা।

ভুক্তভোগী ও মামলার বাদী চান মিয়া বলেন, ‘আমরা প্রতারক জামান মিয়ার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

র‌্যাবের উপঅধিনায়ক মেজর শিশির মাহমুদ তালুকদার বলেন, ‘ফুলবাড়িয়ার ৪২টি দরিদ্র পরিবারে প্রত্যেকের কাছ থেকে ৭ হাজার টাকা করে মোট তিন লাখ টাকা হাতিয়ে নিয়েছে জামান। এর সঙ্গে আরও কে কে জড়িত আছে তা খতিয়ে দেখা হচ্ছে। তার বিরুদ্ধে ফুলবাড়িয়া থানায় প্রতারণা মামলা রয়েছে, সেখানে তাকে হস্তান্তর করা হয়েছে।’

ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘আসামি জামান মিয়ার বিরুদ্ধে আইনি প্রক্রিয়া শুরু হয়ে গেছে। তাকে আদালতে তোলা হবে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন