হোম ফিচার আশাশুনিতে উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের জাতীয় শোক দিবস পালিত

আশাশুনি প্রতিনিধি :

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আশাশুনি উপজেলা প্রশাসন, বিভিন্ন প্রতিষ্ঠান, সংগঠন ও ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। দিবসের শুরুতে সকল সরকারি বেসরকারি ভবন, প্রতিষ্ঠান, ব্যাংক-বীমা ও সংগঠন কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, শোক পতাকা ও দলীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

উপজেলা প্রশসন: উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর মুরালে পুস্পস্তবক অর্পন, জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলনসহ কালো পতাকা উত্তোলন ও ভার্চুয়াল আলোচনা সভা, বাদ জোহর উপজেলা পরিষদ মসজিদে বিশেষ দোয়া-মিলাদ মাহফিল, মন্দিরে বিশেষ প্রার্থনা, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ইউএনও নাজমুল হুসেইন খানের সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বক্তব্য রাখেন অতিথিবর্গ।

সকাল ১১টায় বঙ্গবন্ধুর মুরালে পুষ্পস্তবক অর্পন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ইউএনও নাজমুল হুসেইন খান, সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, থানা অফিসার ইনচার্জ গোলাম কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোসলেমা খাতুন মিলি, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, মাধ্যমিক শিক্ষা অফিসার বাকী বিল্লাহ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান প্রমুখ।

উপজেলা আওয়ামীলীগ: জাতীয় শোক দিবস উপলক্ষে জনতা ব্যাংক চত্বরে দলীয় কার্যালয়ের সামনে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, কালো ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, দোয়া অনুষ্ঠান ও গণভোজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আ’লীগের উপজেলা সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, সাধারণ সম্পাদক শম্ভুজিৎ মন্ডল, সাবেক সহ-সভাপতি রফিকুল ইসলাম মোল্যা, আ’লীগ সাংগঠনিক সম্পাদক ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, দপ্তর সম্পাদক জগদীশ চন্দ্র, কৃষকলীগ নেতা স ম সেলিম রেজা সেলিম, কৃষকলীগ সম্মেলন প্রস্ততি কমিটির আহবায়ক এন এম বি রাশেদ সরোয়ার শেলী, সদস্য সচিব মতিলাল সরকার, যুবলীগ সেক্রেটারী ও জেলা পরিষদ সদস্য মহিতুর রহমান, শ্রমিকলীগ সভাপত ঢালী সামছুল আলম, সেক্রেটারী মনিরুজ্জামান বিপুল, স্বেচ্ছাসবেকলীগ সভাপতি এসএম সাহেব আলি, ছাত্রলীগ সভাপতি আসমাউল হুসাইন, যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ: সকালে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন চত্তরে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বঙ্গবন্ধুর প্রকৃতিতে মাল্য দান, বঙ্গবন্ধুর ভাষন প্রচার, মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হুসেইন খান। এসময় বিভিন্ন ইউনিয়নের মুক্তিযোদ্ধাবৃন্দ উপস্থিত ছিলেন।

আশাশুনি প্রেসক্লাব: জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভাপতি জি,এম আল ফারুকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সমীর রায়ের উপস্থাপনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সভাপতি জিএম মুজিবুর রহমান, এসএম আহসান হাবিব, সহ-সভাপতি আলী নেওয়াজ, সাংগঠনিক সম্পাদক এসকে হাসান, ক্রীড়া ও সাহিত্য সম্পাদক বোরহান উদ্দিন বুলু, দপ্তর সম্পাদক আকাশ হোসেন, সদস্য বাহবুল হাসনাইন, গোলাম মোস্তফা, হাবিবুল্লাহ বিলালী, এম এম নুর আলম, ফায়জুল কবির, মইনুল ইসলাম, জ্বলেমিন হোসেন, জগদীশ চন্দ্র সানা প্রমুখ।

শ্রীউলা ইউনিয়ন পরিষদ ও আওয়ামীলীগ: শ্রীউলা ইউনিয়ন আওয়ামীলীগ ও ইউনিয়ন পরিষদের যৌথ উদ্যোগে সকালে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিত এবং শোক পতাকা উত্তোলন করা হয়।

এরপর শোক ব্যাচ ধারণ, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা, দুপুরে খাদ্য বিতরণ এবং মসজিদে দোয়া, মন্দির ও গির্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আ’লীগ নেতা আবু সাঈদ সরদার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল।

এসময় বীরমুক্তিযোদ্ধা রুহল আমিন, আব্দুল হামিদ গাজী, আব্দুল বারী মোড়ল, ইউপি সদস্যা তহমিনা জোয়াদ্দার, মাড়িয়ালা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক আবু হাসান, উপজেলা ছাএলীগ সাধারন সম্পাদক সৌরভ রায়হান সাদ, বিআরডিবির চেয়ারম্যান আব্দুল মান্নান, ইউনিয়ন ছাএলীগ সভাপতি আজিজুর রহমান পুল্ট, সাধরন সম্পাদক বাবলু প্রমূখ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ: আশাশুনি উপজেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ শোক দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। আশাশুনি বাজার জামে মসজিদে বাদ মাগরিব দোয়ানুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক হাফেজ বাকী বিল্লাহ। এসময় সংগঠনের সভাপতি অধ্যাপক মাহবুবুল হক ডাবলু, সেক্রেটারী প্রভাষক মিজানুর রহমান., সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইয়াহিয়া ইকবাল, প্রচার সম্পাদক প্রভাষক জাকির হোসেন, প্রভাষক শাহাদাৎ হোসেন টিটল, প্রভাষক জহুরুল হক, প্রভাষক গোলাম কবির, প্রভাষক আসিব ইকবাল, প্রদর্শক নূরুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন