হোম অন্যান্যসারাদেশ আশাশুনি শ্রীউলায় হাজরাখালি ভাঙ্গন কবলিত এলাকা রিং বাঁধ নির্মানে প্রস্তুতি সভা

আশাশুনি শ্রীউলায় হাজরাখালি ভাঙ্গন কবলিত এলাকা রিং বাঁধ নির্মানে প্রস্তুতি সভা

কর্তৃক
০ মন্তব্য 125 ভিউজ

উপকূলীয় প্রতিনিধি :

আশাশুনি উপজেলার শ্রীউলায় পানি উন্নয়ন বোর্ডে ভেড়ী বাঁধের ভাঙ্গন রোধে বাঁধ নির্মানের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে নাকতাড়া বাজারে এ সভা অনুষ্ঠিত হয়। গত ২০ মে সুপার সাইক্লোন আম্ফানে উপজেলার বিভিন্ন জায়গার ন্যায় হাজরাখালি ভেড়ী বাঁধ ভেঙ্গে এলাকা প্লাবিত হয়। সেই থেকে এলাকার মানুষ চরম বিপদাপন্ন হয়ে রয়েছেন এবং মানবেতর জীবন যাপন করছেন।

প্লাবিত মানুষকে সাময়িক রক্ষার জন্য ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিলের নেতৃত্বে আপ্রাণ চেষ্টা চালান হবে । সরকার টেতসই বাধ নির্মানের জন্য বাংলাদেশ সেনাবাহিনীকে দায়িত্ব অর্পন করেন। সেনাবাহিনী বেশ কিছুদিন কাজ করার পর ঈদের আগেই এলাকা ছেড়ে চলে গেছেন। তারা শীত মৌসুমে কাজ করবেন এমন কথা বলে গেছেন বলে এলাকায় প্রচার হচ্ছে। এহেন অবস্থায় কিভাবে বাঁধ রক্ষার্থে কাজ করা যায় সেব্যাপারে মতবিনিয় ও প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরুন চক্রবতী ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, ইউপি সদস্য জালাল উদ্দিন, ইয়াছিন আলি, আঃ রব, তহমিনা জোয়ার্দ্দার, অবঃ প্রধান শিক্ষক আরশাদ আলি মোড়লসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। সভায় পাউবো’র নির্বাহী প্রকৌশলী, জেলা প্রশাসক প্রমুখ অনুমতি প্রদান করছেন সেনা সদস্যরা যেখানে কাজ শুরু করেছেন, সেখান থেকে এলাকাবাসীর উদ্যোগে কাজ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। যদি তাদের অনুমতি না মেলে তাহলে মাড়িয়ালা থেকে ঘোলা ত্রিমোহনা পর্যন্ত মেইন রাস্তার উপর দিয়ে রিং বাঁধা বাধা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন