হোম অন্যান্যসারাদেশ ‘আমি রাস্তার ভিখারি হয়া গেছি’

অনলাইন ডেস্ক:

নেত্রকোনার মোহনগঞ্জ পৌর এলাকার কাচারি রোডে ভয়াবহ অগ্নিকাণ্ডে চারটি দোকানঘর পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি আগুনে দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) ভোররাতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভোররাতে একটি দোকানে আগুন দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে মোহনগঞ্জ, বারহাট্টা ও ধর্মপাশা থেকে তিনটি ইউনিট এসে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিভিয়ে ফেলে। আগুনে উপজেলার শতবর্ষী ঐতিহ্যবাহী মিষ্টির দোকান ভোলানাথ ভান্ডার, বেঙ্গল হার্ডওয়্যারসহ চারটি দোকানঘরসহ মালামাল পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত বেঙ্গল হার্ডওয়্যারের মালিক নবীন বণিক বলেন, ‘আমার দোকানে কোটি টাকার বেশি মালামাল ছিল। সব পুড়ে ছাই হয়ে গেছে। এ ক্ষতি পোষানোর মতো নয়। আমি রাস্তার ভিখারি হয়া গেছি।’

মোহনগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) কানাই লাল চক্রবর্তী বলেন, ফায়ার সার্ভিসের সঙ্গে কথা বলে প্রাথমিকভাবে ৮০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জেনেছি। পরে তদন্ত করে বিস্তারিত জানা যাবে।

মোহনগঞ্জ ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আশফাকুর রহমান রাব্বী জানান, খবর পেয়ে মোহনগঞ্জ ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভাতে ছুটে যান। পরে বারহাট্টা ও ধর্মপাশার ফায়ার সার্ভিসের কর্মীরাও যোগ দেন। যৌথ চেষ্টায় তিন ঘণ্টায় আগুন নেভানো সম্ভব হয়। শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে ধারণা হচ্ছে।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাহাঙ্গীর আলম বলেন, আইনশৃঙ্খলা সভায় এ বিষয়ে আলোচনা হয়েছে। ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণে পুলিশ ও ফায়ার সার্ভিস কাজ করছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন