হোম জাতীয় আন্দোলন এখন পুরোপুরি রাজনৈতিক বিষয় হয়ে গেছে: তথ্যপ্রতিমন্ত্রী

আন্দোলন এখন পুরোপুরি রাজনৈতিক বিষয় হয়ে গেছে: তথ্যপ্রতিমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 11 ভিউজ

জাতীয় ডেস্ক:

আন্দোলন এখন পুরোপুরি রাজনৈতিক বিষয় হয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যপ্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। তিনি বলেন, বিষয়টি এখন শিক্ষার্থীদের অধিকার বা বিচারের পর্যায়ের নেই। তারা ক্ষমতার সংঘাতে চলে গেছে।

রোববার (৪ আগস্ট) সংসদ ভবনের বাইরে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, তারা তো রাজনৈতিক দল না। তবুও তারা প্রধানমন্ত্রীর পদত্যাগের বিষয়ে কথা বলছে।

তথ্যপ্রতিমন্ত্রীর অভিযোগ, আন্দোলনকারীরা সংঘাত দিয়ে শুরু করেছে। তবে তারা আওয়ামী লীগের অনুপস্থিতিকে দুর্বলতা হিসেবে দেখছে।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী শক্ত অবস্থানে থাকলে নানা রকম অভিযোগ আসছে তাই আমরা চুপ ছিলাম। যার ফলে আপনারা দেখেছেন, বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে তারা কী করেছে।

এ সময় বিচারের আগেই রায় দিয়ে দেয়া হচ্ছে বলে অভিযোগ করে আলী আরাফাত বলেন, যেহেতু রায় দিয়ে দেয়া হচ্ছে, সেহেতু তারা বিচার চাচ্ছে না। বলেন, আমরা বিচার চাই বলেই বিচারবিভাগীয় কমিশন করে দেয়া হয়েছে।

প্রতিমন্ত্রীর কথায়, নিহতদের তালিকায় এমনও ব্যক্তিদের নাম রয়েছে যারা আগুনে ঝলসে মারা গেছে। তিনি বলেন, আন্দোলনকারীদের দেয়া আগুনে কেউ মারা গেলে তার দায় সরকারকে দেয়া যায় না।

এ সময় তিনি আরও বলেন, আমরা ধৈর্য্য ধরেছি। আমরা আরও ধৈর্য্য ধরতে চাই। দলের প্রতি মানুষের সমর্থন আছে এবং ডাক দিলে তারা রাস্তায় নামবে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন