হোম জাতীয় আটকের সাড়ে ৪ ঘণ্টা পর বাংলাদেশি যুবককে ফেরত দিলো বিএসএফ

আটকের সাড়ে ৪ ঘণ্টা পর বাংলাদেশি যুবককে ফেরত দিলো বিএসএফ

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

জাতীয় ডেস্ক:

দিনাজপুরের হিলি সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক বাংলাদেশি যুবক আল ইমরান রকিকে (২৬) সাড়ে ৪ ঘণ্টা পর বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) কাছে ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।

রোববার (১৩ অক্টোবর) রাত ১১টার দিকে হিলি সীমান্তের ২৮৫ নং মেইন পিলার এর ১১নং সাবপিলার সংলগ্ন ইমিগ্রেশন চেকপোস্ট গেট দিয়ে তাকে ফেরত দেয়া হয়।

এর আগে, সীমান্তের শুন্য রেখায় বিজিবি ও বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে এক বৈঠক অনুষ্ঠিত হয়। এতে বিজিবির পক্ষে উপস্থিত ছিলেন বিজিবি হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন ও বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন ভারতের হিলি বিএসএফ কমান্ডার ইন্সপেক্টর সুভাষ মাহাতো।

এ সময় বিজিবির হিলি আইসিপি চেকপোস্ট কমান্ডার নায়েব সুবেদার অসিম কুমারসহ উভয় বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। দেশে ফেরা আল ইমরান রকি রংপুর জেলার কোতোয়ালি থানার ধাববগিওয়ালাপারা গ্রামের গাজী বকুল এর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, রোববার সন্ধ্যার দিকে হিলি সীমান্তের চেকপোস্ট গেট এলাকায় কিছু দর্শনার্থী দাড়িয়ে ভারতের প্রতিমা দেখার চেষ্টা করছিল। আবার কেউ সীমান্তে দাড়িয়ে নিজেদের ছবি তুলছিল। এর মাঝেই বিজিবি’র চোখ ফাঁকি দিয়ে এক যুবক সীমান্তের ২৮৫ নং মেইন পিলার এর ৯ ও ১০ নং সাব পিলারের মাঝের এলাকা দিয়ে ভারতের দিকে দৌড় দেয়। এ সময় বিজিবি সদস্যরা টের পেয়ে তার পিছু দৌড়ে ধরার চেষ্টা করলে সীমান্ত পার হয়ে সে বাংলাদেশ থেকে ভারতে পার হয়ে যান। এ সময় অপর সীমান্তে দায়ীত্বরত বিএসএফ সদস্যরা ভারত অভ্যন্তর থেকে তাকে আটক করে।

আটক যুবক আল ইমরান জানায়, রংপুর থেকে সে পূজা দেখতে হিলি সীমান্তে আসে। এ সময় বিএসএফ সদস্যরা আমাকে আটক করে তারপরে বিজিবির কাছে হস্তান্তর করে বলে জানায় সে।

বিজিবির হিলি সিপি কোম্পানি কমান্ডার সুবেদার শাহাদত হোসেন জানান, বাংলাদেশি ওই যুবককে আটক করলে তাকে ফেরত চেয়ে অনুরোধ জানায় বিজিবি। পরে এ নিয়ে দুই বাহিনীর মধ্যে বৈঠক শেষে রাত ১১টার দিকে তাকে হস্তান্তর করা হয় বলেও জানান তিনি।

তিনি আরও জানান, আটক যুবককে ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। কেন সে অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে গিয়েছিল। এরপর তার বিরুদ্ধে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে মামলা দায়ের করে হাকিমপুর থানায় সোপর্দ করা হবে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন