হোম খেলাধুলা আজ পাকিস্তানে যাচ্ছেন লিটন

খেলার সংলাপ:

জ্বরের কারণে এশিয়া কাপ খেলতে দলের সঙ্গে যেতে পারেননি লিটন দাস। পরে যাওয়ার কথা থাকলেও তা পারেননি জ্বর বেড়ে যাওয়াতে। ফলে, এশিয়া কাপের গ্রুপ পর্ব মিস করেছেন লিটন। বাংলাদশের সুপার ফোর নিশ্চিত হওয়ায় এবং সুস্থ হয়ে ওঠায় আজ সোমবার (৪ সেপ্টেম্বর) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা দেবেন লিটন।

বিসিবি সূত্রে জানা গেছে, আজ বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় পাকিস্তানের ফ্লাইট ধরবেন তিনি। এরপর কাতারের দোহা হয়ে পাকিস্তানের লাহোরে পৌঁছাবেন এই উইকেটরক্ষক ব্যাটার। শুরুতে অনিশ্চিত থাকায় লিটনের জায়গায় ১৭ জনের স্কোয়াডে সুযোগ পেয়েছেন আরেক ওপেনার এনামুল হক বিজয়।

তবে, পাকিস্তানে গেলেও ওপেনার লিটন এশিয়া কাপ খেলতে পারবেন কি না তা নিয়ে রয়েছে শঙ্কা। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম অনুযায়ী, কোনো দলের ১৭ জনের স্কোয়াডে তখনই পরিবর্তন আনা যাবে যখন কেউ চোটে পড়ে দলের বাইরে যাবে। যে প্রক্রিয়ায় লিটনের বদলে দলে ঢুকেছিলেন  বিজয়।

বাংলাদেশ দলে এই মুহূর্তে কারও চোট সমস্যা নেই। সেক্ষেত্রে, দলের সঙ্গে যোগ দিলেও খেলতে পারবেন না লিটন। যদিও, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এ বিষয়ে পরামর্শ চাইবে এসিসির কাছে। লিটনকে স্কোয়াডে ঢোকাতে কাউকে বাদ দেওয়া যাবে নাকি ১৮তম সদস্য হিসেবে যুক্ত হতে পারবেন, এসিসির সঙ্গে আলোচনার পরই জানা যাবে সেটি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন