হোম জাতীয় মণিরামপুরে টিকার অপেক্ষায় ৪৪ হাজার নিবন্ধনকারী

রিপন হোসেন সাজু, মণিরামপুর (যশোর) :

মণিরামপুরে করোনার টিকা গ্রহণের জন্য নিবন্ধন করে বার্তার অপেক্ষায় রয়েছেন ২৫ বছরের ঊর্ধ্বের ৪৪ হাজার নারী-পুরুষ। নিবন্ধনের মেয়াদ মাস পেরুলেও এখনো বার্তা পাননি এদের কেউ। কবে বার্তা আসবে, কবে টিকা মিলবে এই অপেক্ষা তাদের।

যারা মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে কেন্দ্র দেখিয়ে নিবন্ধন করেছেন তাদের কেউ কেউ বার্তা পেয়ে টিকা নিচ্ছেন। আর ইউনিয়ন পরিষদকে কেন্দ্র দেখিয়ে যারা নিবন্ধন করেছেন তারা পাচ্ছেন না বার্তা। এদিকে স্বল্পতার কারণে টিকাদান কার্যক্রম চলছে ধীর গতিতে। শনিবার হাসপাতালে প্রথম ও দ্বিতীয় ডোজ মিলে টিকা নিয়েছেন ৮৭৪ জন। টিকার মজুদ রয়েছে দুই হাজার ৮০০।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, এই পর্যন্ত উপজেলার ৯৩ হাজার ৫৯১ জন করোনার টিকার জন্য নিবন্ধন করেছেন। শনিবার (২১ আগস্ট) পর্যন্ত টিকা নিয়েছেন ৪৯ হাজার ৩৭৮ জন। অপেক্ষায় রয়েছেন ৪৪ হাজার ২১৩ জন।

মণিরামপুর হাসপাতাল থেকে অক্সফোর্ড এস্ট্রাজেনেকা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন ১৫ হাজার জন। তাদের মধ্যে সাড়ে ১৩ হাজার ইতিমধ্যে দ্বিতীয় ডোজ নিয়েছেন। বাকি রয়েছেন দুই হাজার। যে ৪৪ হাজার আবেদনকারী এখনো টিকা পাননি তাদের সবাই প্রথম ডোজ অর্থাৎ সিনোফার্মের টিকার অপেক্ষায় রয়েছেন।

উপজেলার মাহমুদকাটি গ্রামের চায়ের দোকানি শহিদুল ইসলাম বলেন, ‘মণিরামপুর হাসপাতাল কেন্দ্র উল্লেখ করে টিকার নিবন্ধন করিছি চলতি মাসের প্রথম দিকে। এখনো মেসেজ আসিনি।’ একই গ্রামের কৃষক আজগার আলী বলেন, ‘খেদাপাড়া ইউনিয়ন পরিষদে টিকা নেব বলে নিবন্ধন করিছি ১২-১৪ দিন আগে। মেসেজ পাইনি।’ ওই গ্রামের অপর কৃষক নূর আলম বলেন, ‘শনিবার রাতে মেসেজ পেয়ে আজ (২২ আগস্ট) হাসপাতাল থেকে প্রথম ডোজ টিকা নিছি।’

হাসপাতাল সূত্র বলছে, টিকার বার্তা আসে ঢাকা থেকে। মুক্তিযোদ্ধা, বয়স্ক ও প্রতিবন্ধীরা বার্তা পাচ্ছেন আগে। যারা জুলাই মাসের ১৫ তারিখের আগে আবেদন করেছেন, তারা এখন টিকা নিচ্ছেন। ক্রমান্বয়ে সবাই মেসেজ পাবেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন