হোম অন্যান্যসারাদেশ আশাশুনির তুয়ারডাঙ্গায় শহীদুলের বিরুদ্ধে থানায় অভিযোগ দিয়ে তার ডিডকৃত চিংড়ী ঘের দখল করে নেওয়ার পায়তারার অভিযোগ

আশাশুনি প্রতিনিধি :

আশাশুনির তুয়ারডাঙ্গায় শহীদুল ইসলামের নামে থানায় মিথ্যা অভিযোগ দিয়ে তার ডিডকৃত চিংড়ী ঘের জবর দখল করে নেওয়ার পায়তারার অভিযোগ প্রতিপক্ষের বিরুদ্ধে। গতকাল ঘটনাটি ঘটেছে উপজেলার খাজরা ইউনিয়নের তুয়ারডাঙ্গা গ্রামে। এ ব্যাপারে লিখিত অভিযোগে তুয়ারডাঙ্গা গ্রামের মৃত কান্তরাম বিশ্বাসের পুত্র খগেন্দ্র নাথ বিশ্বাসের নিকট থেকে তার চকতুয়ারডাঙ্গা মৌজায় ১৭শতক জমি একই গ্রামের রুহুল সরদারের পুত্র শরিফুল সরদার ডিড নিয়ে চিংড়ীঘের পরিচালনা করে আসছে। কিন্তু শরিফুল বিগত ৪মাস ঘের করার পর তুয়ারডাঙ্গা গ্রামের মৃত ইনছার আলী সরদারের পুত্র শহীদুল ইসলামের সাথে চুক্তিপত্র করে মাছসহ ঘেরটি তার কাছে হস্তান্তর করে ইরি মৌসুমে ধান কাটার জন্য সে অন্য জেলায় চলে যায়।

এরপর একমাস যাবৎ শহিদুল ঘেরটি পরিচালনা করে আসছিলো। কিন্তু তুয়ারডাঙ্গা গ্রামের হত্যা মামলাসহ একাধিক মামলার আসামী এলাকার এাস গনেশ মন্ডল ও তার সহযোগী পরিমল মন্ডল উক্ত ১৭শতক জমি নিজেদের আয়ত্বে নেওয়ার জন্য ষড়যন্ত্র করে ব্যার্থ হয়। এরপর তারা খগেনের স্ত্রী অমরী দাসীকে ভুল বুঝিয়ে বলে তোমার স্বামী কাহারোর ডিড দেয়নি ওরা জোর করে ১৭শতকের মৎস্য ঘেরটি দখল করে নিয়েছে। চলো থানায় ওদের বিরুদ্ধে তুমি বাদী হয়ে অভিযোগ দায়ের কর, যাহা সহযোগিতা লাগে ও অর্থ লাগলেও আমরা দেব। তাদের সহযোগিতা নিয়ে থানায় খগেনের স্ত্রী অমরী দাসী শহীদুলের বিরুদ্ধে চিংড়ী ঘের জবর দখল করে নিয়েছে বলে অভিযোগ দায়ের করেছে।

অভিযোগের ভিত্তিতে এএসআই মিলন হোসেন ও সাইফুল ইসলাম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ দিয়ে থানায় উভয় পক্ষের কাগজ পত্র নিয়ে হাজির হওয়ার কথা বলে আসেন। কিন্তু তার পরও শহীদুলের ডিড নেওয়া ঘেরটি দখল নেওয়ার জন্য খগেনের স্ত্রী অমরী দাসী গনেশ ও তার সহযোগী পরিমলের সহযোগিতায় হুমকী ধামকীসহ পায়তারা করছে। এ ব্যাপারে শহীদুল বাদী হয়ে সাতক্ষীরা বিজ্ঞ আদালতে পিটিশন স্বামী ১৬/০২/২০২১ তারিখে ১৪৩/২১ নং মামলা দয়ের করে। বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে ২৫/০৫/২০২১ তারিখে কাগজ পত্র নিয়ে হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন। বিষয়টি ন্যায় বিচারের জন্য প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেছেন শহীদুলের পরিবার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন