হোম অন্যান্যসারাদেশ মোল্লাহাটে জাতীয় পুষ্টি সপ্তাহ উপলক্ষ্যে পুষ্টিকর খাবার প্যাকেট বিতরণ।

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের মোল্লাহাটে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২১(২৩-২৯ এপ্রিল) উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের সহযোগিতায়, পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন) এর বাস্তবায়নে এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির আয়োজনে এতিমখানা, লিল্লাহ বোর্ডিং এবং আশ্রয়ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে পুষ্টিকর খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (২৭এপ্রিল) সকালে গাংনী ইউনিয়নের চর দারিয়ালা খেয়াঘাটে উক্ত খাবার প্যাকেট বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন ও উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ বিপ্লব কান্তি বিশ্বাস।

এসময় আরও উপস্থিত ছিলেন গাংনী ইউপি চেয়ারম্যান শিকদার উজির আলী, মোল্লাহাট প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী মোহন, স্বাস্থ্য পরিদর্শক দিলীপ কুমার বিশ্বাস, জেজেএস এর উপজেলা সমন্বয়কারী নব কুমার সাহা, রূপান্তরের উপজেলা সমন্বয়কারী আব্দূল করিম প্রমুখ। ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিত্য়া “পুষ্টি উন্নয়নে অংশগ্রহণমূলক সমন্বিত প্রকল্প (ক্রেইন)” এর উদ্যোগে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় মঙ্গলবার ১৮০টি পরিবারের মাঝে ১০ কেজি চাউল, ১কেজি ডাল, ১লিটার তেল, ৩কেজি আলু, ১কেজি চিনি, ১কেজি লবন, ১কেজি সুজি, আধাকেজি খেজুর, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।

সপ্তাহ ব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্যে ২৫জন বীর মুক্তিযোদ্ধার স্বাস্থ্য পরিক্ষা ও স্বাস্থ্য উপকরন বিতরণ, গর্ভবতি মা ও শিশুসহ ৭৩জনকে স্বাস্থ্য সেবা ও তাদের মাঝে স্বাস্থ্য উপকরণ বিতরন এবং ওরিয়েন্টেশন প্রদান করা হয়। এছাড়া ১৯টি কমিউনিটি ক্লিনিকে ওরিয়েন্টেশন ও স্বাস্থ্য সেবা প্রদান, মসজিদে পুষ্টি সংক্রান্ত প্রচার এবং লিফলেট বিতরণ করা হয়। উল্লেখ্য, বাগেরহাট জেলার মোল্লাহাট, কচুয়া, শরণখোলা ও মোংলা উপজেলায় ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড, ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সহযোগিত্য়া (ক্রেইন) প্রকল্পের বিভিন্ন কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন