হোম অন্যান্যসারাদেশ রূপসার ঘাটভোগে স্কুল মেরামতে বাধা, অভিযোগ দায়ের

রূপসার ঘাটভোগে স্কুল মেরামতে বাধা, অভিযোগ দায়ের

কর্তৃক Editor
০ মন্তব্য 107 ভিউজ

 ‍খুলনা অফিস :

খুলনার রূপসা উপজেলার ঘাটভোগ ইউনিয়নের আলাইপুর দক্ষিণপাড়া এলাকায় ব্র্যাক স্কুলটি মেরামতে বাধা দেওয়া হয়েছে । এমনকি পড়ে যাওয়া স্কুল থেকে মাটি কেটে ও নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে বৃহস্পতিবার (১৫ অক্টোবর) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ সূত্রে জানাযায়, তারুলিয়া মৌজার এস, এ খতিয়ান ২৮ দাগ নং-৯৯ জমি .৪০ একরের উপর নির্মিত আলাইপুর দক্ষিণপাড়া এলাকায় অবস্থিত ব্রাক স্কুলটি প্রায় ১৪ বছর পূর্বে প্রতিষ্ঠা করা হয়। বুলবুলের আঘাতে স্কুলটি পড়ে যায়। করোনার জন্য স্কুলটি বর্তমানে বন্ধ রয়েছে। এই সুযোগে জনৈক আয়নালসহ তার সহযোগী একদল দূর্বৃত্তরা স্কুল ঘরটি ভেঙ্গে যাওয়ার ফলে স্কুলের মেরামতে বাধা ও মাটি কেটে নিয়ে যায়। স্কুলের প্রতিষ্ঠাতা রজব আলী তাতে বাধা প্রদান করলে তাকে দেওয়া হচ্ছে জীবন নাশের হুমকি।

এ ব্যাপারে স্কুল ছাত্রী বৃষ্টি আক্তার বলেন, আমরা এখানে দীর্ঘদিন যাবত লেখাপড়া করছি। কিন্তু করোনা সময়ে বিদ্যালয়টি বন্ধ রয়েছে। যদি স্কুলটি না থাকে তাহলে আমাদের লেখাপড়া করতে অনেক সমস্যা হবে। মনে হয় লেখাপড়া বন্ধ হয়ে যাবে। আমরা চাই স্কুলটি পুনরায় চালু করা হোক। বর্তমান সংরক্ষিত ইউপি সদস্য লাভলী বেগম এই ব্র্যাক স্কুলটিতে শিক্ষকতা করতেন। দীর্ঘ এক যুগের বেশি সময় তিনি স্কুলে শিশুদের পড়াশুনা শিখিয়েছেন। বুলবুলে স্কুলটি পড়ে যাবার পর আর মেরামত হয়নি।

যেভাবে স্কুলটি নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে, তাতে করে শিক্ষার্থীদের লেখাপড়া বন্ধ হয়ে যাবে। কারণ আশপাশ্বে কোন স্কুল নাই। বিদ্যালয়ের জমিদাতা রজব আলী শিকদার জানান, প্রায় ২ যুগ পূর্বে সরকারি জমি ভিপি লিজ নিয়ে আমি বসবাস করে আসছি। প্রায় ১৫ বছর পূর্বে এলাকায় স্কুলটি প্রতিষ্ঠা করা হয়। এখানে এলাকার গরীব অসহায় কোমলমতি শিশুরা লেখাপড়া করে আসছে। আমরা স্কুলটি পুণ: নির্মানের জোর দাবী জানাচ্ছি। স্কুলের জায়গা দখল করার জন্য কতিপয় ব্যক্তি চেষ্ঠা করে যাচ্ছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাসরিন আক্তার বলেন, এ ঘটনায় আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন