হোম অন্যান্যসারাদেশ বানিয়াখালী স্টেশনে টহল কার্যক্রম জোরদার বিপাকে সুন্দরবনের পাচারকারীরা

বানিয়াখালী স্টেশনে টহল কার্যক্রম জোরদার বিপাকে সুন্দরবনের পাচারকারীরা

কর্তৃক Editor
০ মন্তব্য 116 ভিউজ

খুলনা অফিস:

সুন্দরবন খুলনা রেঞ্জের অধিনস্থ বানিয়াখালী স্টেশন এলাকায় ব্যাপক টহল কার্যক্রম জোরদার করায় বিপাকে পড়েছে পাচারকারীরা। আর সুন্দরবনের সম্পদ লুন্ঠন করতে না পেরে পাচারকারী সদস্যরা বিভিন্ন ভাবে হয়রানী করার জন্য নানাবিধ ষড়যন্ত্রে মেতে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে ইতিমধ্যে বানিয়াখালী স্টেশন কর্মকর্তা কাজী মাহফুজুল হকের নেতৃত্বে স্টেশনের আওতাধীন এলাকায় অভিযান চালিয়ে অবৈধ জাল,নৌকা আটক করে আইনগত ব্যবস্থা গ্রহন করেছে। যার প্রেরিক্ষেতে সুন্দরবন ধব্ংসকারী জেলেদের কয়েকটি বিএলসি নবায়ন বন্ধ করে দেওয়া হয়েছে। আর এটি বন্ধ করে দেওয়ায় ঐ সকল জেলে ও মহজনরা নামে বেনামে বিভিন্ন জায়গায় ভিত্তিহীন দরখাস্ত প্রদান করে হয়রানী করছে।

বর্তমানে ঐ সকল জেলে ও মহজনদের বিরুদ্ধে বিষ প্রয়োগ করে মাছ শিকারের অভিযোগে ব্যবস্থাও গ্রহন করা হয়েছে। সুন্দরবন খুলনা রেঞ্জের সহকারি বন সংরক্ষক (এসিএফ) মোঃ আবু সালেহ বলেন, সুন্দরবন খুলনা রেঞ্জ এলাকায় টহল কার্যক্রম অব্যাহত রয়েছে। ইতিমধ্যে বন বিভাগ বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিপুল পরিমান জাল,নৌকা সহ জেলে বাওয়ালী আটক করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে। মহেশ্বরীপুর এলাকার কিছু অসাধু জেলেদেরকে অবৈধ কার্যক্রম করার দায়ে জাল,নৌকা আটক করে বন আইনে ব্যবস্থা গ্রহন করায় ও তাদের বিএলসি নবায়ন না করায় তারা বিভিন্ন ষড়যন্ত্র করে বন বিভাগকে হয়রানী করার চেষ্টা করছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন