হোম অন্যান্যসারাদেশ মাগুরায় যাত্রী ছাউনি নির্মাণের বিরোধ নিয়ে জেলা ছাত্রলীগের সহসভাপতির বাড়িসহ ৬ বাড়িতে প্রতিপক্ষের হামলা ও ভাংচুর

মাগুরায় যাত্রী ছাউনি নির্মাণের বিরোধ নিয়ে জেলা ছাত্রলীগের সহসভাপতির বাড়িসহ ৬ বাড়িতে প্রতিপক্ষের হামলা ও ভাংচুর

কর্তৃক
০ মন্তব্য 132 ভিউজ

মাগুরা অফিস:

যাত্রী ছাউনি নির্মাণের বিরোধ নিয়ে মাগুরার শ্রীপুরের ওয়াবদা বাস স্ট্যান্ড এলাকায় রবিবার সকালে জেলা ছাত্রলীগের সহসভাপতি গোলাম ছরোয়ার মুনের বাড়িসহ ৬টি বাড়িতে ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এ ঘটনার জন্য ক্ষতিগ্রস্তরা শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউনিয়ন চেয়ারম্যান হুমায়ুনুর রশিদ মুহিতের সমর্থকদের দায়ী করেছেন।

জেলা ছাত্রলীগের সহসভাপতি গোলাম ছরোয়ার মুন জানান, জেলা পরিষদের পক্ষ থেকে ওয়াবদা বাস স্ট্যান্ড এলাকায় শনিবার থেকে একটি যাত্রী ছাউনি নির্মাণের কাজ শুরু হয়েছে। যাত্রী ছাউনিটি গোলাম ছরোয়ার মুনদের মালিকানাধীন হাসেম সর্দার মার্কেটের সামনে পড়ায় তারা বিষয়টি নিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডুর কাছে অভিযোগ করেন। পাশাপাশি এটি মার্কেটের সামনে থেকে সরিয়ে মার্কেট সংলগ্ন উন্মুক্ত স্থানে নির্মানের জন্য দাবী জানিয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান বিষয়টি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

অন্যদিকে পূর্বের রাজনৈতিক বিরোধের জের ধরে নির্ধারিত স্থানেই যাত্রী ছাউনি নির্মাণের জন্যে চেষ্টা চালাচ্ছিল আওয়ামীলীগ নেতা হুমায়ুনুর রশিদ মুহিতের সমর্থক আলিয়ার রহমান, মহব্বত হোসেন, সুজন, এরশাদ, বাকি, রিপনসহ অন্যরা। যা নিয়ে রবিবার সকালে উভয় পক্ষের মধ্যে বাদানুবাদ হয়। পরে হুমায়ুনুর রশিদ মুহিতের সমর্থকরা অতর্কিত হামলা চালিয়ে জেলা ছাত্রলীগের সহসভাপতি গোলাম ছরোয়ার মুনের মাঝাইল মান্দারতলা পশ্চিমপাড়ার বাড়িসহ ৬টি বাড়ি হামলা চালিয়ে ভাংচুর করে। আক্রান্ত বাড়ির অন্য ৫ মালিক হচ্ছেন ইউনিয়ন যুবলীগের প্রচার সম্পাদক এনামুল, মনিরুল, হোসেন মন্ডল, আল-আমিন ও চঞ্চল শেখ।

এ বিষয়ে হুমায়ুনুর রশিদ মুহিত বলেন,‘আমি ঢাকায় ছিলাম। রবিবার দুপুরে এলাকায় ফিরে ঘটনা জানতে পারলাম। আমার জানা মতে যাত্রী ছাউনি নির্মাণ নিয়ে সেখানে কোন ঘটনা ঘটেনি। আমাকে ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখরকে নিয়ে কটুক্তি করায় সকালে দু’পক্ষের মধ্যে উত্তেজনা হয়েছে। পাশাপাশি বাড়ি-ঘরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় আমি কিম্বা আমার কোন সমর্থক জড়িত নয়।’

মাগুরা শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আলী আহমেদ মাসুদ জানান, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন