হোম অন্যান্যসারাদেশ শার্শা-বেনাপোল সীমান্তে ১ বছরে ১৭,৭৫,৪০,৫৪০ টাকার অস্ত্র-মাদক ও স্বর্ণসহ আটক- ২০১

শার্শা-বেনাপোল সীমান্তে ১ বছরে ১৭,৭৫,৪০,৫৪০ টাকার অস্ত্র-মাদক ও স্বর্ণসহ আটক- ২০১

কর্তৃক
০ মন্তব্য 149 ভিউজ

মিলন হোসেন বেনাপোল 

যশোরের শার্শা-বেনাপোল সীমান্ত থেকে গত ১ বছরে ১৩টি পিস্তল, ২৪টি ম্যাগজিন, ৫৮টি গুলি, ২৫.৪১ কেজি স্বর্ণেরবার, ২০৮২৭ বোতল ফেন্সিডিল, ৫৪৭ কেজি গাজা, ৪০৬ বোতল মদ, ৫৬৭ টি ইয়াবা, ৪০ গ্রাম হেরোইন উদ্ধারসহ সর্বমোট ২০১ জনকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
উদ্ধারকৃত সামগ্রীর মূল্য ১৭ কোটি ৭৫ লক্ষ ৪০ হাজার ৫’শ টাকা। বুধবার ভোর রাতে শার্শা উপজেলার শালকোনা সীমান্ত থেকে ২৪ কেজি গাজাসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটকের পর বেলা ১০ টার সময় বেনাপোল সদর কোম্পনী ক্যাম্পে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিজিবির গত ১ বছরের সাফল্যের কথা জানালেন যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সেলিম রেজা পিএসসি।

এসময় তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন দীর্ঘদিন ধরে সীমান্তের কতিপয় মাদক ও অস্ত্র ব্যবসায়ী বিভিন্ন কৌশলে ভারত থেকে মাদক এবং অস্ত্র এনে দেশের বিভিন্ন এলাকায় নিয়ে বিক্রি করছে। সে সাথে স্বর্ণ ও হুন্ডির চালান পাঁচার করছে। এমন সংবাদের ভিত্তিতে এধরণের মাদক, অস্ত্র, স্বর্ণ ও হুন্ডি পাঁচারকারিদের চিহ্নিত করে সীমান্ত এলাকায় গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়। যার ধারাবাহিকতায় গত ভোর রাতেও শার্শার শালকোনা সীমান্তে অভিযান চালিয়ে মেহেদী হাসান (১৯), রিয়াদ হোসেন (২২) ও সবুজ হোসেন (২৮) নামে তিন মাদক ব্যবসায়ীকে ২৪ কেজি গাঁজাসহ আটক করেছেন। উল্লেখিত গাঁজার সিজার মূল্য ৮৪ হাজার টাকা।

আটককৃত মেহেদী শার্শা থানার শালকোনা গ্রামের আবুল মিয়ার ছেলে, রিয়াদ একই গ্রামের শফিকুল ইসলামের ছেলে এবং সবুজ ওই গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।

এসময় সীমান্তের মাদক, অস্ত্র, স্বর্ণ ও হুন্ডি সম্রাট রাঘব বোয়ালরা প্রকাশ্যে ঘুরে বেড়ায় এবং আইনশৃঙ্খলা বাহিনী তাদের টিকিটি পর্যন্ত স্পর্শ করতে না পারার বিষয়ে জানতে তিনি বলেন, রাঘব বোয়াল চোরাকারবারিরা সাধারণত তারা নিজেরা মাদক, স্বর্ণ ও হুন্ডিসহ বিভিন্ন চোরাচালানী পণ্য নিজেরা বহন না করায় তাদেরকে হাতেনাতে আটক করা সম্ভব হয়না। যে কারণে বার বার তাদের চোরাচালানী সামগ্রী আটক হলেও তাদেরকে আইনের আওতায় নিয়ে আসা সম্ভব হয়না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন