হোম খেলাধুলা বিসিবির বিশেষ উদ্যোগ: কোচদের মাঠে ফেরাতে

বিসিবির বিশেষ উদ্যোগ: কোচদের মাঠে ফেরাতে

কর্তৃক
০ মন্তব্য 94 ভিউজ

স্পোর্টস ডেস্ক :

ধীরে ধীরে সচল হচ্ছে বাংলাদেশের ক্রিকেট। শেরেবাংলায় পুরোদমে অনুশীলন করছেন ক্রিকেটাররা। কিন্তু তামিম-মুশফিক-সৌম্যরা মাঠে ফিরলেও হোটেলবন্দি তাঁদের বিদেশি কোচরা। করোনার জন্য রাজধানীর একটি হোটেলে কোয়ারেন্টিনে আছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো, ফিল্ডিং কোচ রায়ান কুক ও বোলিং কোচ ওটিস গিবসন।

তবে কোচদের সবাই করোনা নেগেটিভ। তাই তাঁদের মাঠে ফেরাতে সরকারের কাছে কোয়ারেন্টিন শিথিলের আবেদন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবাজকে এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

গতকাল মঙ্গলবার সকালে বাংলাদেশে ফিরেছেন ওটিস গিবসন। এর আগে ফিরেছেন ডমিঙ্গো ও রায়ান কুক। নিয়ম অনুযায়ী ১৪ দিন তাঁদের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। কিন্তু তিনজনই করোনা টেস্টের জন্য নমুনা দিয়ে নেগেটিভ হয়েছেন। তাই বিসিবি চাইছে দ্রুতই ক্রিকেটারদের সঙ্গে কাজে ফিরুক বিদেশি কোচরা।

ক্রিকবাজকে দেওয়া সাক্ষাৎকারে দেবাশীষ বলেন, ‘স্বাস্থ্য বিভাগের কাছে অনুমতি চাওয়া হয়েছে। আমরা তাদের অনুমতির অপেক্ষায় আছি। স্বাস্থ্য অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা জানিয়েছে, শর্ত শিথিলের অনুমতি পেতে অসুবিধা হবে না।’

অনুমতি পেলেই ক্রিকেটারদের অনুশীলনে ফিরবেন বিদেশি কোচরা। এদিকে করোনা টেস্ট শেষে আজ বুধবার থেকে আবারও মাঠে ফিরেছেন ক্রিকেটাররা। শ্রীলঙ্কা সফর সামনে রেখে আগামী কয়েক দিন অনুশীলন করার পর ১৮ সেপ্টেম্বর হোটেলে উঠবেন তাঁরা। সবকিছু ঠিক থাকলে ২৩ অক্টোবর লঙ্কানদের বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। সফরের জন্য চলতি মাসের শেষের দিকে ঢাকা ছাড়ার কথা টাইগারদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন