হোম অন্যান্যসারাদেশ সাতক্ষীরায় নারীর প্রতি সহিংসতা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

সাতক্ষীরায় নারীর প্রতি সহিংসতা রোধে করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

কর্তৃক
০ মন্তব্য 90 ভিউজ

নিজস্ব প্রতিনিধি :

সাংবাদিকদের নিয়ে সাতক্ষীরায় নারীর প্রতি সহিংসতা নিরসনে করণীয় শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা সহায় ও মানুষের জন্য ফাউন্ডেশনের আয়োজনে সোমবার বেলা ১১টায় জেলা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সভাটি অনুষ্ঠিত হয়।

সংস্থাটির প্রকল্প সমন্বয়কারী মেহেদী হাসানের সভাপতিত্বে উক্ত মতাবনিময় সভায় উপস্থিত ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রুহুল কুদ্দুস, মোহাম্মদ আলী সুজন, মোস্তাফিজুর রহমান উজ্জল, সাবেক যুগ্ম যুগ্ম সাধারণ আসাদুজ্জামান আসাদ, এম ইদুজ্জামান ইদ্রিস, সাবেক সাংগঠণিক সম্পাদক রবিউল ইসলাম, সাংবাদিক আব্দুল জলিল, ইব্রাহিম খলিল, ফারুক রহমান, খন্দকার আনিসুর রহমান, আক্তারুজ্জামান বাচ্চু, আকরামুল ইসলাম, সংস্থাটির প্রোগ্রাম অফিসার আমজাদ হোসেন, প্রকল্প সহায়ক শোকর আলী প্রমুখ।

সভায় জানানো হয়, গত এপ্রিল থেকে আজ পর্যন্ত সাতক্ষীরা সদর উপজেলার লাবসা ইউনিয়নে ৩৭৬ জন নারী নির্যাতনের স্বীকার হয়েছেন। এর মধ্যে শারিরীক নির্যাতনের ঘটনা ঘটেছে ৪২ জনের। বাকি ৩৩৪ জনের মানুসিকভাবে নির্যাতন করা হয়েছে। এছাড়া এই সময়ের মধ্যে সহিংসতায় নিহত হয়েছেন এক নারী। সংস্থার পক্ষ থেকে বিরোধ নিরসনে ৩২০ পরিবারকে সার্বিকভাবে সহযোগিতা করা হয়েছে। এছাড়া ৬৬ জন শিশু নির্যাতনের স্বীকার হয়েছে। তার মধ্যে ৪২জন শিশুকে সেবা দেওয়া হয়েছে। সব মিলিয়ে বলা যায়, লকডাউনের কারণে নারীর প্রতি সহিংসতার মাত্রা বেড়েছে। তবে এসব রোধে তাদের কার্যক্রম চলমান রয়েছে। সাংবাদিকদের পক্ষ থেকে এ সময় নারীর প্রতি সহিংসতা রোধের বিষয়ে আলোচনা ও সার্বিক প্রেক্ষাপট তুলে ধরা হয়। লকডাউনে নারীর প্রতি সহিংসতা বাড়ার কারণ হিসেবে অধিক সময় একত্রে থাকাকে চিহ্নিত করেন সাংবাদিকরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন