হোম অন্যান্যলিড নিউজ আশাশুনির ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম

আশাশুনির ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শনে উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম

কর্তৃক
০ মন্তব্য 103 ভিউজ

এম,এম সাহেব আলী,আশাশুনি :

আশাশুনি উপজেলার পাউবো’র ভেড়ী বাঁধ ভেঙ্গে ও রিং বাধ ভেঙ্গে প্লাবতি এলাকা পরিদর্শন ও প্লাবিত এলাকার মানুষের সাথে মতবিনিময় করেছেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। শনিবার সকালে তিনি আশাশুনি সদর ও শ্রীউলা ইউনিয়নের ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন। ২০ মে সুপার সাইক্লোন আম্ফানে উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভেড়ী বাঁধ ভেঙ্গে এলাকার হাজার হাজার ঘরবাড়ি, প্রতিষ্ঠান, সম্পদের ব্যাপক ক্ষতিসাধন হয়। সেই থেকে এলাকার মানুষ চরম মানবেতর জীবন যাপন করে আসছে।

গত বৃহস্পতিবার ও শুক্রবার নদীর পানি স্বাভাবিকের চেয়ে ৩/৪ ফুট বৃদ্ধির কারণে রিং বাঁধ ভেঙ্গে এলাকার বাকী অংশ প্লাবিত হয়ে যায়। শ্রীউলা ও প্রতাপনগর ইউনিয়নের সকল গ্রামের মানুষ এখন প্লাবনের পানিতে ঘরবাড়ি, পশুপাখি, মৎস্য ঘেরসহ সহায় সম্পদ হারিয়ে বিপাকে রয়েছেন। ক্ষতিগস্ত এলাকা পরিদর্শন কালে উপজেলা চেয়ারম্যান প্লাবিত মানুষদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেক দুর্যোগের সময় আমি আপনাদের পাশে ছিলাম, এখনো আছি এবং ভবিষ্যতেও থাকবো।

দুর্যোগের দুর্বিসহ পরিণতি যতদিন থাকবে ততদিন অসহায় মানুষের পাশে থাকবো। মানুষ যাতে খাদ্য ও প্রয়োজনীয় সহায়তা পায় তার ব্যবস্থা করা হবে, কাউকে অভুক্ত থাকতে দেওয়া হবেনা। খাদ্য সংকট নিরসনের জন্য সর্বোচ্চ পর্যায়ে যোগাযোগ অব্যাহত রেখেছি। সদরের দয়ারঘাট গ্রামের রিং বাঁধটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। শ্রীউলা ইউনিয়নের হাজরাখালি, প্রতাপনগর ইউনিয়নের চাকলা, সুভদ্রাকাটি, রুইয়ারবিল, নাকনা ওয়াপদা বেড়িবাঁধ ভেঙ্গে জোয়ারের পানির বৃদ্ধিতে ও তীব্র ¯্রােতে প্রতাপনগর ও শ্রীউলা ইউনিয়নের সমস্ত গ্রাম এবং আশাশুনি সদরের আংশিক এলাকা নতুন করে প্লাবিত হয়েছে।

পানিবন্দি মানুষ খাবার পানির সংকট ও স্যানিটেশন সমস্যা নিরসন এবং দ্রুত টেঁকসই বাঁধ নির্মানের জন্য জেলা প্রশাসক, বিভাগীয় কমিশনার, পানি উন্নয়ন বোর্ড, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তরে কথা বলেছি। আশা করি দ্রুতই একটা ব্যবস্থা করা সম্ভব হবে। এসময় শ্রীউলা ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল, সদর ইউপি চেয়ারম্যান স ম সেলিম রেজা মিলন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ বাচ্চুসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন