হোম অন্যান্যসারাদেশ মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ পণ্য আনায় ঢাকার দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ পণ্য আনায় ঢাকার দুই প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

কর্তৃক
০ মন্তব্য 92 ভিউজ

মোংলা প্রতিনিধি :

মিথ্যা ঘোষনা দিয়ে মোংলা বন্দরে আমদানি নিষিদ্ধ পন্য আনার দায়ে ঢাকার দুই আমদানিকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে। রবিবার (১৬ আগষ্ট) বিকেলে মোংলা থানায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মোংলা কাস্টম হাউসের সহকারী রাজস্ব কর্মকর্তা (এ আরও) মোঃ এমাদুল হক বাদী হয়ে এ মামলা করেন। মামলা নম্বর-১৪। এ মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই তুহিন মন্ডল নিজেই রাত ৮ টায় এ তথ্য জানান।

এস আই তুহিন বলেন, গত ১০ আগষ্ট মিথ্যা ঘোষনা দিয়ে মোংলা বন্দরে চার কন্টেইনারে করে ৬৮ হাজার ২৫৬ কেজি আমদানি নিষিদ্ধ পোস্তদানা আনে ঢাকার চকবাজার এবং শোয়ারী ঘাটের দুই আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স তাজ এবং আয়শা ট্রেডার্স। বন্দরে আসা নিষিদ্ধ এ পণ্য মোংলা কাস্টম হাউসের গোয়েন্দা কর্মকর্তাদের গোপন তথ্য অনুযায়ী ১৩ আগষ্ট তা জব্দ করা হয়। আমদানি নিষিদ্ধ এ পোস্তদানার মূল্য ১০ কোটি ৯২ লক্ষ ২৪ হাজার ৮৮৬ টাকা বলে জানান এস আই তুহিন মন্ডল। জব্দকৃত ্ওই পোস্তদানা মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারী নিরাপত্তা কর্মকর্তা মোঃ মজিবর রহমানের জিম্মায় রাখা হয়েছে বলেও জানান তিনি।

এদিকে মিথ্যা ঘোষনা দিয়ে আমদানি নিষিদ্ধ পণ্যের এ চালান আনার পরই গাঁ ঢাকা দিয়েছেন আদানিকারক প্রতিষ্ঠানের মালিক মোঃ সাব্বির হোসেন ও মোঃ আকবার হোসেন।

মোংলা কাস্টম হাউসের শীর্ষ এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই দুই পণ্য আমদানিকারক এর আগে ১৩ কন্টেইনারে করে আমদানি নিষিদ্ধ পোস্তদানা এনে তা বন্দর থেকে কৌশলে খালাস করেছেন। সে ঘটনায়ও তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওই কাস্টম কর্মকর্তা।

এদিকে মোংলা কাস্টম হাউসের কমিশনার মোঃ হোসেন আহম্মেদ জানান মোংলা বন্দরের আমদানি নিষিদ্ধ এই পণ্য নিয়ে গত ১০ আগষ্ট সাইপ্রাস পতাকাবাহী জাহাজ ‘এম ভি স্যানজোর্জিও’ মোংলা বন্দরের জেটিতে আসে। জাহাজটিতে থাকা ৩১৭ টি কন্টেইনারের মধ্যে চারটি কন্টেইনারে আমদানি নিষিদ্ধ পণ্য পোস্তদানা আছে, এমন গোপন সংবাদে জাহাজটি বন্দর জেটিতে আসার আগেই আটক ওই পণ্যবাহী কন্টেইনার আটক করে কাস্টম কর্তৃপক্ষ।

জব্দকৃত আমদানি নিষিদ্ধ পোস্তদানা আদলতের সিদ্ধান্ত অনুযায়ী বিনষ্ট করা হবে বলেও জানান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন