হোম অন্যান্যসারাদেশ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো——প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্যে দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো——প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

কর্তৃক
০ মন্তব্য 72 ভিউজ

রিপন হোসেন সাজু, মণিরামপুর, (যশোর) :

এলজিআরডি মন্ত্রণালয়ের পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, যে অপশক্তি স্বাধীনতাকে মেনে নিতে পারেনি, সেই ৭১’র পরাজিত শত্রু ও দেশীয় ষড়যন্ত্রকারীরা জাতির জনক বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিলো। এ নৃশংস হত্যাকাণ্ডের মধ্যে দিয়ে ঘাতকরা বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামী লীগকে ইতিহাসের পাতা থেকে নিশ্চিহ্ন করতে চেয়েছিলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস আজ ঘাতকরাই ইতিহাসের আস্তা কুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।
শনিবার সকাল ১১ টার দিকে মণিরামপুর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত দলীয় কার্যালয়ে জাতির জনকের জন্মশত বার্ষিকীতে শোকাবহ আগস্টে বঙ্গবন্ধুর ৪৫-তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র কাজী মাহমুদুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি আরো বলেন, ১৫ আগস্টের শোককে শক্তিতে রুপান্তরিত করে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ ঐক্যবদ্ধতার মধ্যে দিয়ে এগিয়ে নিতে হবে। আগস্ট এলেই সকল অপশক্তি মাথা চাড়া দিয়ে উঠে। যে কারনে স্বাধীনতার পক্ষের সকল শক্তির হৃদয় স্পন্দন অজানা আতংকে কেঁদে উঠে।

উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক ফজলুর রহমানের পরিচালনায় প্রধান অতিথি আরো বলেন, বঙ্গবন্ধু যখন সদ্য স্বাধীন দেশ পুনর্গঠনে সকলকে নিয়ে আত্মনিয়োগ করে উন্নয়নের দিকে ধাবিত করছিলেন, ঠিক তখনি বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়। এ হত্যাকান্ডের মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও আওয়ামী লীগককে নিশ্চিহ্ন করার ষড়যন্ত্র করা হয়। কিন্তু দীর্ঘ ২১ বছর বঙ্গবন্ধুর আদর্শকে ধারন করে তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ ক্ষমতায় আসে। আজ বঙ্গবন্ধুর আজীবন লালিত স্বপ্ন সোনার বাংলা গড়তে জননেত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে চলেছেন। বিশ্বের বুকে দেশ আজ মাথা উচুঁ করে দাড়িয়েছে। উন্নয়নের শিখরে আরোহন করে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন।

সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, অ্যাড. বশির আহম্মেদ খান, ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, আওয়ামীলীগ নেতা প্রভাষক ইউসুফ আলী, আব্দুল হাই, যুবলীগ নেতা শিপন সরদার, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ প্রমূখ। সভা শেষে আওয়ামী লীগ নেতা হাসান সরোয়ার দোয়া পরিচালনা করেন।
এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সদস্য আবুল কালাম আজাদ, পৌর আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেন, সাধারন সম্পাদক কামরুজ্জামান কামরুল, ইউপি চেয়ারম্যান গাজী মোহাম্মদ আলী, মাস্টার মশিয়ূর রহমান, গাজী মাযাহারুল আনোয়ার, প্রকৌশলী আলমগীর হোসেন, বাবুল আক্তার, কলেজ ছাত্রলীগের আহবায়ক হাবিবুর রহমান দ্বীপ, ছাত্রলীগ নেতা হাদিউজ্জামান ফয়সাল, মোল্যা হুমায়ন কবীর, মাহবুর রহমান, কামরান হোসেন, সাজ্জাত হোসেন, হাসান প্রমূখ।
অপরদিকে দিবসটি উপলক্ষ্যে সকাল ৮টার দিকে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্যরে শ্রদ্ধাঞ্জলী অর্পনের মধ্যে দিয়ে উপজেলা পরিষদ, উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদ, মণিরামপুর প্রেসক্লাব, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন।

পরে প্রশাসনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা, কুইজ ও চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য। এছাড়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে দিবসটি পালনের খবর পাওয়া গেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন