হোম অন্যান্যশিক্ষা ইবিতে ছাত্র উপদেষ্টার পরামর্শ ব্যতিত উপাচার্যের সাথে দেখা না করার আহ্বান

ইবিতে ছাত্র উপদেষ্টার পরামর্শ ব্যতিত উপাচার্যের সাথে দেখা না করার আহ্বান

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

ইবি প্রতনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্ভুত সমস্যা প্রাথমিকভাবে ছাত্র-উপদেষ্টার কাছে তুলে ধরার আহ্বান করা হয়েছে। পাশাপাশি প্রশাসনের স্বাভাবিক কাজের গতি বজায় রাখতে এসব সমস্যা সমাধানের জন্য ছাত্র-উপদেষ্টা ব্যতিরেকে উপাচার্যের সাথে দেখা না করার পরামর্শও দেওয়া হয়েছে।

সোমবার (২৮ অক্টোবর) ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপন সূত্রে, ক্যাম্পাসে শিক্ষার্থীদের একাডেমিক, সাংস্কৃতিক ও সামাজিক যে কোনো অভিযোগ বা সমস্যা সমাধানের জন্য প্রাথমিকভাবে ছাত্র উপদেষ্টার সাথে আলোচনা বা পরামর্শ করতে হবে। ছাত্র-উপদেষ্টার সঙ্গে আলোচনা বা পরামর্শ ব্যতিত সরাসরি উপাচার্যের সাথে দেখা না করার জন্য পরামর্শ দেওয়া হয়।

ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. ওবায়দুল ইসলাম বলেন, ‘উপাচার্যের পরামর্শেই আমরা এমন নির্দেশনা দিয়েছি। যাতে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ও সামাজিক অনেক সংগঠন তাদের যৌক্তিক দাবি নিয়ে আগে আমার সাথে আলোচনা করে। এতে যদি আমার দ্বারা সমস্যাগুলোর সমাধান সম্ভব হয় তাহলে তো হলোই। অন্যথায় তাদেরকে নিয়ে আমি ভিসি স্যারের সাথে দেখা করবো। এতে প্রশাসনের স্বাভাবিক কাজের গতি বজায় থাকবে। আর প্রশাসনে এখনো প্রো-ভিসি বা ট্রেজারার নিয়োগ না হওয়ায় ভিসি স্যারের এসব কাজ একা সামাল দেওয়া কষ্টসাধ্য। তাই আমরা শিক্ষার্থীদের বলবো প্রাথমিকভাবে ভিসি স্যারের কাছে না গিয়ে আমার সাথে আলোচনা বা পরামর্শ করতে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন