হোম জাতীয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণজমায়েত থেকে ৫ দাবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণজমায়েত থেকে ৫ দাবি

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের পদত্যাগ, সংবিধান সংশোধন, বিগত তিনটি সংসদ নির্বাচন অবৈধ ঘোষণা, ছাত্রলীগ নিষিদ্ধসহ মোট পাঁচ দফা নতুন দাবি ঘোষণা করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেলে কেন্দ্রীয় শহীদ মিনার থেকে এসব দাবি ঘোষণা করেন প্ল্যাটফর্মটির কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

এসব দাবি অবিলম্বে মেনে নেয়া না হলে শিগগিরই রাজপথে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে এ সময় হুঁশিয়ারি দিয়েছেন তিনি।

মো. সাহাবুদ্দিনের পদত্যাগ এবং ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে আজ বিকেলে গণজমায়েতের ডাক দেয় বৈষ্যমবিরোধী ছাত্র আন্দোলন। এই গণজমায়েতে আরও অনেকে তাদের বক্তব্যে কাছাকাছি দাবি তুলেন।

আগামী বৃহস্পতিবারের মধ্যে ছাত্রলীগকে নিষিদ্ধে আলটিমেটাম দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আব্দুল হান্নান মাসউদ। তিনি বলেছেন, যে ছাত্রলীগের হাতে হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে, তাদের এ দেশে রাজনীতি করার কোনো অধিকার নেই।

জাতীয় নাগরিক কমিটির আহ্বায়ক নাসির উদ্দিন পাটোয়ারী বলেন, ফ্যাসিস্ট হাসিনা সরকারের দোসর মো. শাহাবুদ্দিনকে আর রাষ্ট্রপতি হিসেবে দেখতে চাই না। মো. শাহাবুদ্দিন পদত্যাগ না করলে আবারও চূড়ান্ত বিপ্লবের দিকে আগাবে ছাত্র-জনতা।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক সার্জিস আলম বলেন, ছাত্রলীগ মাথাচাড়া দেয়ার চেষ্টা করছে। তাদের গায়ে আমাদের ছাত্র-জনতার রক্ত লেগে আছে। তাদেরকে অবশ্যই নিষিদ্ধ করতে হবে

সমন্বয়ক আবু বাকের মজুমদার বলেন, মুজিববাদীর নামে একের পর অপকর্ম সন্ত্রাসী কার্যক্রম চালিয়েছে ছাত্রলীগ। তারাই ছাত্র আন্দোলনে প্রথম আঘাত করেছিল। মো. শাহাবুদ্দিনের স্বপদে বহাল থাকা আশ্চর্যজনক। তাকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

এই গণজমায়েত থেকে জানানো হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে নতুন বাংলাদেশ বিনির্মানে রূপরেখা প্রদান ও সারাদেশের বিপ্লবী শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ করার লক্ষ্যে অর্গানোগ্রাম ঘোষণার উদ্দেশে আজ সন্ধ্যায় শহীদ মিনারে সংবাদ সম্মেলন করবে তারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন